Advertisement
১০ মে ২০২৪
Congress

Goa Assembly Election 2022: তৃণমূলের প্রস্তাব ফেরাল কংগ্রেস

তৃণমূলের তরফে আনুষ্ঠানিক ভাবে গোয়ায় কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া করতে চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছিল বলে দাবি করেছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ০৯:১১
Share: Save:

তৃণমূল কংগ্রেসের দাবি, গোয়ায় বিজেপির বিরুদ্ধে জোট গড়ার প্রস্তাব পাঠিয়ে তারা কংগ্রেসের কাছ থেকে জবাবের অপেক্ষায় রয়েছে। অন্য দিকে কংগ্রেস নেতৃত্বের দাবি, গোয়ায় তৃণমূলের সঙ্গে কোনও জোট করার প্রশ্নই নেই। এ কথা প্রকাশ্যে জানিয়েও দেওয়া হয়েছে। সব মিলিয়ে গত কালের পরে আজও গোয়ায় কংগ্রেস ও তৃণমূলের জোট নিয়ে ধোঁয়াশা অব্যাহত।

তৃণমূলের তরফে আনুষ্ঠানিক ভাবে গোয়ায় কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া করতে চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছিল বলে গত কালই দাবি করেছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। কিন্তু তাঁর অভিযোগ, দু’সপ্তাহ কেটে গেলেও কংগ্রেসের পক্ষ থেকে কোনও যোগাযোগ করা হয়নি। যদিও কংগ্রেস শিবিরের দাবি, গোয়ায় কংগ্রেস যে তৃণমূলের সঙ্গে জোট করবে না, তা অনেক আগেই স্পষ্ট করে দিয়েছিলেন এআইসিসি নেতা কে সি বেণুগোপাল।

আজ সেই কথা ফের জানিয়ে গোয়া কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতা দীনেশ গুন্ডু রাও বলেন, “কে সি বেণুগোপালের জবাব কি যথেষ্ট ছিল না? আমি অবাক হচ্ছি এই ভেবে যে, মহুয়া মৈত্র দিল্লির কোন নেতার জবাবের জন্য অপেক্ষা করছেন!” নিজের বক্তব্যে তৃণমূলের বিরুদ্ধে বিজেপি-বিরোধী ভোট কেটে আখেরে নরেন্দ্র মোদী-অমিত শাহদের সুবিধা করে দেওয়ার অভিযোগে সরব হয়েছেন রাও। তাঁর কটাক্ষ, “বিজেপিকে হারাতে তৃণমূলের দুর্দান্ত পরিকল্পনা হল, গোয়ায় কংগ্রেসকে দুর্বল করে বিজেপি-বিরোধী ভোটকে বিভাজন করে দেওয়া।” বিজেপি-বিরোধী ভোট ভাগ হলে আখেরে কার লাভ হবে, তা নিয়ে তৃণমূল সাংসদদের উদ্দেশে পাল্টা প্রশ্ন করেছেন কংগ্রেসের ওই নেতা।

গোড়া থেকেই তৃণমূলের দাবি ছিল, কংগ্রেস গোয়ায় বিজেপির বিরুদ্ধে ঠিক মতো লড়ছে না বলেই তাদের ওই রাজ্যে নামতে হয়েছে। ওই রাজ্যে শুরু থেকেই ‘একলা লড়া’র কথা বলে তৃণমূল এগোলেও রাজনীতির অনেকের মতে, পরে যাতে তাদের বিরুদ্ধে বিরোধী ঐক্য ভাঙার অভিযোগ না ওঠে, তার জন্যই শেষবেলায় সুনির্দিষ্ট প্রস্তাবের কথা প্রকাশ্যে জানিয়ে রাখার কৌশল নিয়েছেন তৃণমূল নেতৃত্ব।

আজ দীনেশ গুন্ডু রাওয়ের টুইটের জবাবে পাল্টা টুইটে মহুয়া জানিয়েছেন, “তৃণমূল গোয়ায় বিজেপিকে হারানোর প্রশ্নে আন্তরিক। এ নিয়ে সুনির্দিষ্ট প্রস্তাব পাঠানো রয়েছে। জবাবের অপেক্ষায় রয়েছি। এ নিয়ে আর টুইটারে কংগ্রেস নেতাদের সঙ্গে ছায়া-যুদ্ধ করতে অনিচ্ছুক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress TMC Goa Assembly Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE