Advertisement
১১ মে ২০২৪
Vodafone Idea

Vodafone Idea Rescue Plan: ভোডাফোনকে উদ্ধারে মাঠে কেন্দ্র, সংস্থার বড় অংশের শেয়ার কিনবে সরকার

স্পেকট্রাম বাবদ সরকারের প্রাপ্য ৭,৮৫৪ কোটি টাকা এখনও পর্যন্ত দিতে পেরেছে টেলিকম সংস্থাটি। এখনও বকেয়া রয়েছে ৫০ হাজার কোটি টাকা।

ফাইল ছবি

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৩:৪৬
Share: Save:

দেশের অন্যতম বৃহৎ টেলিকম সংস্থা ভোডাফোন আইডিয়ার বড় অংশ শেয়ার কিনে নেবে কেন্দ্র। মঙ্গলবার সংস্থাটি নিজেই এই খবর জানিয়েছে। ভোডাফোন আইডিয়ার কাছে স্পেকট্রাম বাবদ কেন্দ্রের কাছে বকেয়া টাকা বাজার থেকে তোলার জন্য সংস্থাটিকে শেয়ারে পরিণত করার অনুমতি দিয়েছে সংস্থার বোর্ড। এই শেয়ারের ৩৫.৮ শতাংশ কেন্দ্র নেবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

বাকি শেয়ারের ২৮.৫ শতাংশ থাকবে ভোডাফনের হাতে এবং ১৭.৮ শতাংশ শেয়ার থাকবে আইডিয়া গ্রুপের হাতে। এই দু’টি সংস্থা একত্রে মিলে তৈরি হয়েছে ভোডাফোন আইডিয়া।

বাকি শেয়ার থাকবে সাধারণ শেয়ার হোল্ডারদের হাতে। স্পেকট্রাম বাবদ সরকারের প্রাপ্য ৭ হাজার ৮৫৪ কোটি টাকা এখনও পর্যন্ত দিতে পেরেছে টেলিকম সংস্থাটি। এখনও বকেয়া রয়েছে ৫০ হাজার কোটি টাকা। সংস্থাটি সিদ্ধান্ত নেয়, সরকারি বকেয়া শেয়ারে রূপান্তরিত করা হবে। এই খবর বাজারে আসতেই ভোডাফোন আইডিয়ার শেয়ার দর ১৯ শতাংশ পড়ে যায়। তবে মঙ্গলবার সংস্থার ঘোষণার পর বাজার কিছুটা হলেও চাঙ্গা হবে বলে মনে করা হচ্ছে। দেশের অপর একটি টেলিকম সংস্থা ভারতী এয়ারটেল অবশ্য স্পেকট্রাম বাবদ বকেয়া অর্থকে শেয়ারে পরিণত না করারই সিদ্ধান্ত নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vodafone Idea Share Market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE