Advertisement
০২ মে ২০২৪
UP Incident

হবু শাশুড়ির মুখে সিগারেট! দেখে বিস্ময়ে বাকরুদ্ধ বর, ভেঙেই দিলেন বিয়ে

উত্তরপ্রদেশের একটি বিয়েবাড়িতে হবু শাশুড়ির মুখে সিগারেট দেখে বর বিয়ে ভেঙে দিয়েছেন। কনের মাকে এই রূপে দেখবেন, আশা করেননি তিনি। দুই পরিবারের মধ্যে এই নিয়ে বচসা হয়।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৭:৫৭
Share: Save:

সানাই বাজছে। কানায় কানায় পরিপূর্ণ বিয়েবাড়ি। হাসি, ঠাট্টা, আনন্দ লেগেই আছে। সঙ্গে চলছে পেটপুজোও। কিন্তু বিয়েবাড়ির হুল্লোড়ে আচমকাই তাল কাটল। হবু শাশুড়ির আচরণে ক্ষুব্ধ হয়ে বিয়ে ভেঙে দিলেন বর।

উত্তরপ্রদেশের সম্বল জেলায় গত ২৭ জুন বিয়ের অনুষ্ঠান ছিল। রাজপুরার কন্যার সঙ্গে সারায়াতরীনের যুবকের বিয়ের আয়োজন করা হয়েছিল ধুমধামের সঙ্গে। প্রথম থেকে সমস্ত নিয়মকানুন মেনেই বিয়ের অনুষ্ঠান শুরু হয়। সন্ধ্যায় যথাসময়ে বিয়ের মণ্ডপে এসে পৌঁছন বর। গানের তালে তালে অতিথিরা অনেকেই নাচানাচি করছিলেন। মণ্ডপে বসে বর হঠাৎ দেখেন, কনের মা অর্থাৎ তাঁর হবু শাশুড়ি নাচতে নাচতে আসরে প্রবেশ করেছেন। তাঁর মুখে জ্বলছে সিগারেট।

শাশুড়ির এই রূপ মেনে নিতে পারেননি যুবক। তিনি গোটা বিষয়টি দেখে বিস্ময়ে স্তম্ভিত হয়ে যান। কিছু ক্ষণের জন্য বাকরুদ্ধ হয়ে পড়েন। কন্যার বিয়ের দিন মা ধূমপান করবেন, এই দৃশ্য হজম করতে পারেননি তিনি। তৎক্ষণাৎ প্রতিবাদ করে ওঠেন। তাতেই বিয়েবাড়ির তাল কাটে।

বরের আপত্তিতে কনের পরিবারের সঙ্গে বরযাত্রীদের বচসা শুরু হয়। বেশ কিছু ক্ষণ ঝামেলা চলার পর বিয়ে বাতিল করে দেন যুবক। কনেও নিজের মায়ের পক্ষ নিয়েই কথা বলেছিলেন।

এই ঘটনার পর দুই পরিবারের মধ্যে পঞ্চায়েতের বিচারসভা ডাকা হয়। অন্যেরা বুঝিয়ে দুই পরিবারের মধ্যে বিতর্ক দূর করেন। আবার দু’টি পরিবার ঘনিষ্ঠ হয়েছে বলে খবর। তাঁদের ঝামেলা মিটিয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

smoking Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE