Advertisement
২০ এপ্রিল ২০২৪
Wedding

১১ লক্ষ টাকার পণ ফিরিয়ে মাত্র এক টাকা নিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন যুবক

বিয়ের আগে মোটা অঙ্কের পণ দেওয়া হয়েছিল পাত্রকে। কিন্তু পণের টাকা প্রত্যাখ্যান করলেন যুবক। পণ না নিয়েই বিয়ের পিঁড়িতে বসলেন তিনি।

বিয়েতে পণের টাকা ফিরিয়ে নজির গড়লেন যুবক।

বিয়েতে পণের টাকা ফিরিয়ে নজির গড়লেন যুবক। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৭:০৯
Share: Save:

বিয়েতে কনেপক্ষের থেকে পণ নেওয়া নিষিদ্ধ ভারতে। তবুও নিয়মের তোয়াক্কা না করেই বহু বারই পণ নেওয়ার অভিযোগ প্রকাশ্যে এসেছে। বিয়ের আগে কনেপক্ষে মোটা টাকার পণ দিলেও তা প্রত্যাখ্যান করে দৃষ্টান্ত তৈরি করেছেন উত্তরপ্রদেশের মুজফ্‌‌ফরনগরের সৌরভ চৌহ্বান।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সম্প্রতি বিয়ে ছিল পেশায় রাজস্ব আধিকারিক সৌরভের। বিয়ের আগে সৌরভকে কনের বাড়ির পক্ষ থেকে ১১ লক্ষ টাকা পণ দেওয়া হয়। কিন্তু সেই টাকা ফিরিয়ে দেন তিনি। শেষে বিয়ের রেওয়াজ মেনে (শগুন) শুধু মাত্র এক টাকা নেন সৌরভ। সম্প্রতি এই ঘটনা প্রকাশ্যে এসেছে।

বিহার, উত্তরপ্রদেশের মতো রাজ্যে পণ নেওয়ার অভিযোগ প্রায়শই প্রকাশ্যে আসে। পাত্র যদি সরকারি চাকুরিজীবী বা উঁচু পদে কর্মরত হন, তা হলে কনের বাড়ির কাছ থেকে মোটা টাকার পণ দাবি করে থাকেন পাত্রপক্ষরা। নিয়মের বজ্রআঁটুনি সত্ত্বেও এখনও পণপ্রথা নির্মূল হয়নি দেশে। এই প্রেক্ষাপটে পণ ফিরিয়ে যে ভাবে বিয়ে করলেন সৌরভ, তার তারিফ করেছেন সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE