Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Gujarat Assembly Election 2022

ভোটের প্রচারে শিশু, ক্রিকেটার জাডেজার স্ত্রীর বিরুদ্ধে সরব জাডেজারই বোন! কমিশনে কংগ্রেস

২০১৯ সালের লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন রবীন্দ্রের স্ত্রী রিভাবাI ঘটনাচক্রে, সে সময়ই রবীন্দ্রের বাবা অনিরুদ্ধসিন এবং বোন নয়না কংগ্রেসে যোগ দিয়েছিলেন।

ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবার বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলেছেন তাঁরই বোন নয়না।

ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবার বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলেছেন তাঁরই বোন নয়না। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জামনগর শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ২৩:১৭
Share: Save:

নির্বাচনী বিধি ভেঙে প্রচারের কাজে শিশুদের ব্যবহারের অভিযোগ উঠল ভারতীয় দলের ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবার বিরুদ্ধে। গুজরাতের বিধানসভা ভোটে জামনগর-উত্তর আসনের বিজেপি প্রার্থী রিভাবার বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে কংগ্রেসের তরফে।

Advertisement

‘তাৎপর্যপূর্ণ ভাবে’ ভ্রাতৃবধূ রিভাবার বিরুদ্ধে মঙ্গলবার ভোটের প্রচারে শিশুদের ব্যবহারের অভিযোগটি প্রকাশ্যে তুলেছেন তাঁরই ননদ নয়না। গুজরাত মহিলা কংগ্রেসের নেত্রী নয়না বলেন, ‘‘ভোটের প্রচারে শিশুদের ব্যবহার নিষিদ্ধ। কিন্তু সেই কাজই করেছেন রিভাবা। তাই তাঁর বিরুদ্ধে কংগ্রেসের তরফে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করা হয়েছে।’’

একদা কট্টরপন্থী রাজপুত সংগঠন করণী সেনার সঙ্গে যুক্ত রিভাবা ২০১৯ সালের লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। সে সময় তাঁর প্রার্থী হওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। যদিও শেষ পর্যন্ত সেই সুযোগ হয়নি তাঁর। ঘটনাচক্রে, তিন বছর আগে লোকসভা ভোটের আগেই রবীন্দ্রের বাবা অনিরুদ্ধসিন ও বোন নয়না কংগ্রেসে যোগ দিয়েছিলেন।

জামনগর-উত্তর কেন্দ্রের বর্তমান বিধায়ক ধর্মেন্দ্রসিন জাদেজার বদলে বিজেপি এ বার রিভাবাকে প্রার্থী করেছে। ধর্মেন্দ্রসিন ২০১২-তে কংগ্রেসের হয়ে এবং ২০১৭-তে বিজেপির টিকিটে ওই কেন্দ্র থেকে বিধায়ক হয়েছেন। কিন্তু তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে বলে বিজেপি তাঁকে প্রার্থী করেনি। এই নিয়ে জামনগরে পদ্ম-শিবিরের অন্দরে ক্ষোভ রয়েছে বলেও স্থানীয় সূত্রের খবর। এই পরিস্থিতিতে ভোটের প্রচারে শিশু ব্যবহারের অভিযোগ রবীন্দ্র-পত্নীর বিড়ম্বনা বাড়াতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.