Advertisement
১৩ মে ২০২৪
Drugs Seized

গুজরাত এবং রাজস্থান থেকে বাজেয়াপ্ত ৩০০ কোটির মাদক, খোঁজ মিলল তিনটি কারখানারও, ধৃত ১৩

গোপন সূত্রে এটিএসের কাছে খবর আসে গুজরাতেরই একটি জায়গায় এক কারখানায় গোপনে মেফেড্রোন তৈরি করা হচ্ছে। সেই খবর পেয়ে এটিএস এবং এসিবির একটি দল ওই কারখানায় তল্লাশি অভিযানে যায় শুক্রবার।

মাদক কারখানা এবং বিপুল মাদকের হদিস পেল গুজরাত এটিএস। ছবি: সংগৃহীত।

মাদক কারখানা এবং বিপুল মাদকের হদিস পেল গুজরাত এটিএস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৬:১৫
Share: Save:

গুজরাত এবং রাজস্থানে তল্লাশি চালিয়ে ৩০০ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করল গুজরাত পুলিশের সন্ত্রাসদমন শাখা (এটিএস) এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো(এনসিবি)। গুজরাতে একটি এবং রাজস্থানে দু’টি মাদক কারখানারও হদিস পেয়েছে তদন্তকারী সংস্থাগুলি।

গোপন সূত্রে এটিএসের কাছে খবর আসে গুজরাতেরই একটি জায়গায় এক কারখানায় গোপনে মেফেড্রোন তৈরি করা হচ্ছে। সেই খবর পেয়ে এটিএস এবং এসিবির একটি দল ওই কারখানায় তল্লাশি অভিযানে যায় শুক্রবার। ৫০ কেজি মেফেড্রোন এবং ১৪৯ কেজি তরল মেফেড্রোন এবং ২০০ লিটার অ্যাসিটোন উদ্ধার করে। যার বর্তমান বাজারদর প্রায় ৩০০ কোটি। ওই কারখানা থেকে কয়েক জনকে গ্রেফতার করা হয়। তাঁদের জেরা করে গান্ধীনগর এবং আমরেলী থেকেও মাদক বাজেয়াপ্ত করা হয়েছে।

এটিএস সূত্রে খবর, গুজরাতের পর রাজস্থানেও দু’টি মাদক কারখানার হদিস পাওয়া যায়। ওই রাজ্যের জালোর এবং জোধপুরে কারখানাগুলির সন্ধান পান তদন্তকারীরা। দুই রাজ্য থেকে ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। কত দূর এই চক্রের জাল বিস্তৃত ধৃতদের জেরা করে তা জানতে চাইছেন তদন্তকারীরা।

অন্য দিকে, রবিবারই গুজরাত উপকূল থেকে ৯০ কেজি মাদক-সহ ১৪ জন পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করেছে উপকূলরক্ষী বাহিনী। আন্তর্জাতিক জলসীমার কাছ থেকে পাক নাগরিকদের গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drugs Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE