Advertisement
১১ মে ২০২৪
Gujarat Elections

গুজরাতে কী আছে! ভোটের আগে গান গেয়ে বিজেপিকে আক্রমণ ভোজপুরী সঙ্গীতশিল্পীর

গুজরাতের মোরবীতে সেতু বিপর্যয় নিয়ে বিজেপিকে নিশানা করে গান গাইলেন ভোজপুরী সঙ্গীতশিল্পী নেহা সিংহ রাঠৌর।

মোরবীতে সেতু বিপর্যয় নিয়ে বিজেপিকে আক্রমণ করলেন নেহা।

মোরবীতে সেতু বিপর্যয় নিয়ে বিজেপিকে আক্রমণ করলেন নেহা। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৮:৫৮
Share: Save:

গুজরাতে ভোটের আগে মোরবীতে সেতু বিপর্যয় নিয়ে বিজেপিকে বিঁধেছে বিরোধীরা। এ বার একটি গানের মাধ্যমে বিজেপি সরকারকে নিশানা করলেন ভোজপুরের জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী নেহা সিংহ রাঠৌর। তাঁর গানের নাম ‘গুজরাত মে কা বা’। যার মানে, ‘গুজরাতে কী আছে’। গত শুক্রবার এই গানটি প্রকাশ্যে এসেছে।

নেহার গানের কথায় বলা হয়েছে, লোকেরা ডুবে মারা গিয়েছে, অথচ সাহেবের কর্মসূচি জারি রয়েছে। ‘সাহেব’ বলতে এক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছেন ওই সঙ্গীতশিল্পী। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গুজরাত সফরের মধ্যেই গত ৩০ অক্টোবর মোরবীতে মাচ্ছু নদীতে ভেঙে পড়ে শতাব্দীপ্রাচীন ঝুলন্ত সেতু। এই দুর্ঘটনায় ১৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার প্রায় দেড় দিন পর মোরবীতে যান মোদী। তার আগে ৩১ অক্টোবরও গুজরাতে কর্মসূচি পালন করতে দেখা গিয়েছে নমোকে। সেই প্রসঙ্গেই গানের মাধ্যমে মোদীকে বিঁধেছেন নেহা।

গানের কথায় নেহা কটাক্ষের সুরে উল্লেখ করেছেন যে, যাঁরা মারা গিয়েছেন দুর্ঘটনায়, তাঁদেরই গাফিলতি ছিল। কেন সেতু ভেঙে পড়ল, এর বিশ্লেষণ করতে গিয়ে অনেকে দাবি করেছিলেন যে সেতুতে সেদিন অতিরিক্ত মানুষের ভিড় হয়েছিল। আর তার জেরেই ভেঙে পড়ে সেতু।

অন্য দিকে, গত ১ নভেম্বর মোরবীতে সেতু দুর্ঘটনায় জখমদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন মোদী। তার আগে রাতারাতি ওই হাসপাতাল রং করা হয় বলে দাবি করে বিরোধীরা। এমনকি, সেই ছবিও প্রকাশ্যে আসে সমাজমাধ্যমে। এই প্রসঙ্গের কথাও গানে তুলে ধরেছেন নেহা। গানের কথায় বলা হয়েছে, হাসপাতালে রং করা হয়েছে, সাফাই করা হয়েছে, কারণ সাহেবলোকেরা আসবে বলে।

আগামী ১ ডিসেম্বর গুজরাতে প্রথম দফার ভোট। দ্বিতীয় দফার ভোটগ্রহণ ৫ ডিসেম্বর। তার আগে মোরবীর দুর্ঘটনাকে হাতিয়ার করে বিজেপিকে নিশানা করতে আসরে নেমেছে বিরোধীরা। এই প্রেক্ষাপটে ভোজপুরী শিল্পীর এই গান এই পর্বে নয়া মাত্রা যোগ করল বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE