Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Dalit Violence

বাগান থেকে পেয়ারা পাড়ার ‘অপরাধে’ দলিত যুবককে পিটিয়ে খুন! উত্তরপ্রদেশে নৃশংসতা

মৃতের নাম ওমপ্রকাশ। পুলিশ জানতে পেরেছে, কাছাকাছি হাঁটতে বেরিয়েছিলেন ওমপ্রকাশ। প্রতিবেশীর বাগান থেকে একটি পেয়ারা পেড়ে খেয়েছিলেন। তাঁকে পেয়ারা পাড়তে দেখেই তেড়ে আসেন ২ জন।

পেয়ারায় হাত দেওয়ার ‘অপরাধে’ যুবককে মারধর করা হয়।

পেয়ারায় হাত দেওয়ার ‘অপরাধে’ যুবককে মারধর করা হয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৫:৫২
Share: Save:

প্রতিবেশীর বাগান থেকে পেয়ারা পেড়ে খাওয়ার ‘অপরাধে’ দলিত যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। এই ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, পেয়ারা খাওয়ার পর ওই যুবককে লাঠিপেটা করা হয়। দু’জন মিলে মারতে মারতে মেরেই ফেলেন দলিত যুবককে।

ঘটনাটি উত্তরপ্রদেশের আলিগড়ের। মৃতের নাম ওমপ্রকাশ। পুলিশ জানতে পেরেছে, ঘটনার দিন কাছাকাছি হাঁটতে বেরিয়েছিলেন ওমপ্রকাশ। প্রতিবেশীর বাগান থেকে একটি পেয়ারা পেড়ে খেয়েছিলেন। তাঁকে পেয়ারা পাড়তে দেখেই তেড়ে আসেন বাকি দু’জন। পেয়ারায় হাত দেওয়ার ‘অপরাধে’ তাঁকে মারধর করা হয়। লাঠি দিয়ে বেধড়ক পেটানোর অভিযোগ উঠেছে দু’জনের বিরুদ্ধে।

মৃতের ভাই পুলিশকে বলেছেন, ‘‘আমার দাদা একটু হাঁটতে বেরিয়েছিল। ফেরার পথে বাগান থেকে একটা পেয়ারা পেড়ে খেয়েছিল। তাই ওকে এই ভাবে মারা হয়েছে। এত মেরেছে যে ও মরেই গেল! স্থানীয় একটা ছেলে এসে আমাদের খবর দিল। তখন আমরা সব জানতে পারলাম।’’

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। তাঁরা ওমপ্রকাশকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। দলিত যুবককে পিটিয়ে খুনের অভিযোগে যে দু’জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁরা হলেন ভীমসেন এবং বনওয়ারিলাল। ওমপ্রকাশের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalit Violence Uttar Pradesh Lynchings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE