Advertisement
২০ জুন ২০২৪
Gujarat election 2022

আগে ভোট, পরে পরিণয়! বিয়ে পিছিয়ে, গায়ে হলুদ মেখে ভোট দিয়ে গেলেন গুজরাতের প্রফুল্লভাই

বৃহস্পতিবার সকালে মহারাষ্ট্রে তাঁর বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশন গুজরাত নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করলে দেখা যায়, তাঁর বিয়ের দিনই গুজরাতে প্রথম দফার নির্বাচন।

বিয়ের পোশাক পরেই ভোট দিতে এলেন গুজরাতের প্রফুল্লভাই মোরে।

বিয়ের পোশাক পরেই ভোট দিতে এলেন গুজরাতের প্রফুল্লভাই মোরে। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৮:৩০
Share: Save:

ঘটনাবহুল মানবজীবনে বিয়ে যতই গুরুত্বপূর্ণ একটা ঘটনা হোক, ভোটাধিকার প্রয়োগের থেকে তা বড় হতে পারে না! এমনটা মনে করে বিয়েই পিছিয়ে দিলেন গুজরাতের প্রফুল্লভাই মোরে। বিয়ের পোশাকেই ভোট দিতে এসে সকলের জন্য তাঁর বার্তা, “আপনার মূল্যবান ভোটকে নষ্ট হতে দেবেন না।”

নিজের ভোটকে নষ্ট হতে না দেওয়ার জন্য নিজে কতটা আত্মত্যাগ করেছেন, তারও বিবরণ দেন প্রফুল্লভাই। জানান, বৃহস্পতিবার সকালে মহারাষ্ট্রে তাঁর বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশন গুজরাত নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করলে দেখা যায়, তাঁর বিয়ের দিনই গুজরাতে প্রথম দফার নির্বাচন। ভোট দেবেন বলে পূর্বনির্ধারিত বিয়ের অনুষ্ঠানকেই পিছিয়ে দেন তিনি।

বৃহস্পতিবার সকালে বরের বেশে সজ্জিত হয়েই ভোট দিতে আসেন প্রফুল্লভাই। কুর্তা-পাজামা পরে, গায়ে হলুদ লেপে সকলের সঙ্গে লাইনে দাঁড়িয়ে ভোট দেন তিনি। প্রফুল্লভাই গুজরাতের তাপি জেলার ভোটার। রাজ্যের উনিশটি জেলার মধ্যে এই জেলাতেও ভোট হচ্ছে বৃহস্পতিবার। ভোট দিয়ে খুশি প্রফুল্লভাই জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেলেই তিনি উড়ে যাবেন মহারাষ্ট্রের উদ্দেশে। সন্ধেতেই বিয়ে হবে তাঁর।

প্রসঙ্গত, বৃহস্পতিবার প্রথম দফায় গুজরাতের ৮৯টি বিধানসভা কেন্দ্রে ভোট হয়েছে। দ্বিতীয় এবং শেষ দফার নির্বাচন হবে ৫ ডিসেম্বর। ফলাফল ঘোষিত হবে ৮ ডিসেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat election 2022 Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE