Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Gurmeet Ram Rahim Singh

প্যারোল শেষে জেলে ফিরলেন রাম রহিম, আবার কি দেখা যাবে লোকসভা নির্বাচনের আগে?

জেল থেকে বেরিয়েই আবার বিতর্কে জড়িয়ে পড়েছিলেন স্বঘোষিত আধ্যাত্মিক গুরু রাম রহিম। প্যারোলে থাকাকালীন মিউজিক ভিডিয়ো প্রকাশ করেন গুরমিত।

স্বঘোষিত আধ্যাত্মিক গুরু গুরমিত রাম রহিম সিংহ।

স্বঘোষিত আধ্যাত্মিক গুরু গুরমিত রাম রহিম সিংহ। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
রোহতক শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ০৯:০২
Share: Save:

৪০ দিনের প্যারোল শেষে জেলে ফিরে গেলেন ডেরা সাচা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ। ১৪ অক্টোবর প্যারোলে মুক্তি পেয়েছিলেন গুরমিত। শুক্রবার সেই প্যারোলের ৪০ দিন শেষ হল। তাঁকে শুক্রতেই হরিয়ানার রোহতক জেলার সুনারিয়া জেলে ফেরত পাঠানো হয়েছে।

সুনারিয়া জেলের এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘‘প্যারোল শেষ হয়ে যাওয়ায় গুরমিতকে শুক্রবার সন্ধ্যায় সুনারিয়া জেলে নিয়ে আসা হয়েছে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ডেরার ম্যানেজার রঞ্জিত সিংহকে খুন ও দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে ডেরা সাচা সৌদা প্রধানকে দোষী সাব্যস্ত করে ২০ বছর কারাবাসের রায় দিয়েছে আদালত। এর মধ্যেই তিনি ১৪ অক্টোবর প্যারোলে মুক্তি পেয়েছিলেন। তবে জেল থেকে বেরিয়েই আবার বিতর্কে জড়িয়ে পড়েন স্বঘোষিত আধ্যাত্মিক গুরু রাম রহিম। মুক্তি পেয়ে উত্তরপ্রদেশে বারনাওয়া আশ্রমে গিয়েছিলেন ডেরা প্রধান। প্যারোলে থাকাকালীন নিজের মিউজিক ভিডিয়ো প্রকাশ করেন গুরমিত। দীপাবলির রাতে মুক্তি পেয়েছিল সেই ভিডিয়ো। সেখানেই থেমে থাকেননি তিনি। জেল থেকে বেরিয়ে নিয়মিত অনলাইনে সৎসঙ্গ করছেন তিনি। সেই শিবিরে যোগ দেওয়ার অভিযোগ উঠেছিল বহু বিজেপি নেতার বিরুদ্ধেও। যার মধ্যে ছিলেন হরিয়ানার ডেপুটি স্পিকার রণবীর গাংওয়া-সহ হরিয়ানার কয়েক জন বিজেপি নেতা।

বিজেপির বিরুদ্ধে এই অভিযোগও উঠেছিল যে, হরিয়ানায় উপনির্বাচন এবং হিমাচল প্রদেশে বিধানসভা ভোটের আগে ইচ্ছা করে মুক্তি দেওয়া হয় গুরমিতকে। হরিয়ানা, পাঞ্জাব, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে সিরসা এলাকায় ডেরার প্রচুর সংখ্যক ভক্ত রয়েছে। আর সেই কারণেই ভোটারদের প্রভাবিত করতেই ‘বাবা’-কে জেল থেকে মুক্তি দেওয়ার অভিযোগ ওঠে। এর আগে জুন মাসে হরিয়ানার ৪৬টি পুরসভার নির্বাচনের আগেও প্যারোলে মুক্তি পেয়েছিলেন গুরমিত। অনেকের দাবি, সুযোগ পেলেই আবার প্যারোলে বেরিয়ে আসতে পারেন রাম রহিম। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে তাঁকে আবার বেরোতে দেখা যাবে কি না, তা নিয়েও জল্পনা তৈরি হয়েছে।

তবে গুরমিতের বার বার প্যারোলে বেরিয়ে আসার বিষয়ে সোচ্চার হয়েছিল বেশ কয়েকটি সংগঠন। ডেরা সাচা সৌদা প্রধানকে ৪০ দিনের জন্য মুক্তি দেওয়ার ঘটনার তীব্র নিন্দা করছিলেন দিল্লির মহিলা কমিশন (ডিসিডব্লিউ)-ও। যদিও হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর দাবি ছিল, ‘‘গুরমিতের প্যারোলে সরকারের কোনও ভূমিকা নেই। কোনও অভিযুক্ত জামিন পাবে কি না, তা আদালত ঠিক করে, সরকার নয়। এর চেয়ে বেশি কিছু আমি বলব না।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE