Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Twitter Hack: আইএমএ-সহ একাধিক গুরুত্বপূর্ণ সরকারি টুইটার হ্যান্ডল হ্যাক, নাম বদলে হল 'ইলন মাস্ক'!

অভিযুক্তরা আইসিডব্লিউএ এবং আইএমএ-এর টুইটার অ্যাকাউন্ট দু’টির নাম পরিবর্তন করে বিশ্বের সব থেকে ধনী ব্যক্তি 'ইলন মাস্ক'-এর নামে রেখেছেন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৩ জানুয়ারি ২০২২ ১১:৫৭
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

ইন্ডিয়ান কাউন্সিল অব ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স (আইসিডব্লিউএ), ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) এবং মান দেশি মহিলা ব্যাঙ্ক (মাইক্রোফিনান্স ব্যাঙ্ক)-এর টুইটার হ্যান্ডল হ্যাক হয় রবিবার। শুধু তাই নয়, হ্যাক করা হ্যান্ডলগুলির নামও পরিবর্তন করে দেন অভিযুক্ত হ্যাকাররা। অভিযুক্তরা আইসিডব্লিউএ এবং আইএমএ-এর টুইটার অ্যাকাউন্ট দু’টির নাম পরিবর্তন করে বিশ্বের সব থেকে ধনী ব্যক্তি 'ইলন মাস্ক'-এর নামে রেখেছেন।

সূত্রের থবর, হ্যাকার পাসওয়ার্ড জেনে যাওয়ার ফলে বা যাঁরা এই অ্যাকাউন্ট দু’টি চালনা করতেন, তাঁরা একটি ভুল লিঙ্কে ক্লিক করার ফলেই অ্যাকাউন্ট দু’টি হ্যাক করা গিয়েছে। আইসিডব্লিউএ-এর টুইটার অ্যাকাউন্ট হ্যাকারদের হাত থেকে উদ্ধার করা গেলেও, ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) এবং মান দেশি মহিলা ব্যাঙ্কের টুইটারগুলি থেকে এখনও হ্যাকাররাই চালনা করছেন। আইসিডব্লিউএ, জাতীয় গুরুত্বের একটি প্রতিষ্ঠান এবং পদাধিকারবলে এর ক্ষমতায় রয়েছেন খোদ উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু।

Advertisement

বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের নিরাপত্তা বিভাগ ইতিমধ্যেই বিষয়টি খতিয়ে দেখতে তত্পর হয়েছে। মোদীর ব্যক্তিগত টুইটার হ্যান্ডলটিও ১২ ডিসেম্বর কিছু সময়ের জন্য হ্যাক করা হয়েছিল। পরে হ্যাকারদের হাত থেকে তা উদ্ধার করা হলেও, তার আগেই সেই অ্যাকাউন্ট থেকে ক্রিপ্টোকারেন্সির প্রচার করে কিছু টুইট করা হয়েছিল। পরে অবশ্য তাঁর অ্যাকাউন্ট থেকে টুইটগুলি মুছে ফেলা হয়।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement