Advertisement
০২ মে ২০২৪
Harassment over Loan Case

পুলিশি হেনস্থা সহ্য করতে না পেরে নিজেকে শেষ করলেন ব্যাঙ্কের আধিকারিক

ঘটনাটি রাঁচীর। একটি ঋণের মামলায় তদন্তের নামে ওই ব্যাঙ্ক আধিকারিককে হেনস্থা করা হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

representative photo of deadbody

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৪:১৭
Share: Save:

পুলিশি হেনস্থা সহ্য করতে না পেরে আত্মঘাতী হলেন এক ব্যাঙ্ক আধিকারিক। এমনই অভিযোগ উঠেছে রাঁচীতে। মৃত ব্যাঙ্ক আধিকারিকের নাম সুপ্রিয় মজুমদার। রাঁচীতে তাঁর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে দেহ। উদ্ধার করা হয়েছে স্যুইসাইড নোট। পুলিশ সূত্রে খবর, স্যুইসাইড নোটে আত্মহত্যার কারণ হিসাবে পুলিশি হেনস্থার কথা উল্লেখ করেছেন ওই ব্যাঙ্ক আধিকারিক। শুরু হয়েছে তদন্ত।

পুলিশ জানিয়েছে, স্যুইসাইড নোটে নিজের মৃত্যুর কারণ হিসাবে বিস্তারিত কথা লিখেছেন ওই ব্যাঙ্ক আধিকারিক। পাঁচ বছর আগে একটি ঋণের মামলায় কী ভাবে ব্যাঙ্কের আধিকারিকেরা প্রতারণায় যুক্ত হয়েছিলেন, সেই বিবরণ তিনি লিখেছেন। এই মামলায় সুপ্রিয়কে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। পরে তাঁকে ক্লিনচিট দেওয়া হয়। এর মধ্যেই রামগড় থানায় ওই ব্যাঙ্কের এক গ্রাহক অভিযোগ জানান যে, তাঁকে ঋণ দেওয়া হচ্ছে না। এই মামলায় তদন্তের নামে সুপ্রিয়কে রামগড় পুলিশ হেনস্থা করেছে বলে অভিযোগ করা হয়েছে।

রামগড়ের পুলিশ সুপার জানিয়েছেন, সুপ্রিয়ের বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়েছিল। তাঁকে একটি নোটিসও পাঠানো হয়। আইনি লড়াই করতে গিয়ে ভেঙে পড়েছিলেন ওই ব্যাঙ্ক আধিকারিক। পাশাপাশি, পুলিশি হেনস্থার কারণেই তিনি আত্মহত্যা করেছেন বলে দাবি করা হয়েছে। ২০১৫ সালে ওই ব্যাঙ্কে কাজ শুরু করেছিলেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযুক্ত পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Loan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE