Advertisement
০৪ মে ২০২৪
Rahul Gandhi

Rahul Gandhi: কংগ্রেসের সভাপতি হবেন রাহুলই, ভোটের দিন ঘোষণার পরেও নিশ্চিত হরিশ রাওয়াত

সভাপতি নির্বাচনের দিন ঘোষণা করেছে কংগ্রেস। তার পরেও হরিশ রাওয়াত নিশ্চিত, পরবর্তী সভাপতি হবেন রাহুলই।

রাওয়াতের দাবি, পরবর্তী সভাপতি হবেন রাহুলই।

রাওয়াতের দাবি, পরবর্তী সভাপতি হবেন রাহুলই। —ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ২১:২৪
Share: Save:

কিছুতেই আর সভাপতি পদে বসতে চান না বলে জানিয়ে দিয়েছেন রাহুল গাঁধী। দলে নির্বাচনের দিন ক্ষণ ঘোষণা করে দিয়েছে কংগ্রেসের কার্যকরী কমিটি (সিডব্লুসি)। তার পরেও দলের প্রবীণ নেতা হরিশ রাওয়াত জোর গলায় দাবি করলেন, শীঘ্র কংগ্রেসের সভাপতি হবেন রাহুলই।

রবিবার উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত বলেন, ‘‘শিগগিরই রাহুলজি কংগ্রেসের সভাপতি হবেন। আমরা দলের কর্মীরা আশা করছি এবং অনুরোধ করছি, রাহুল গাঁধী যেন কংগ্রেসের সভাপতি পদ গ্রহণ করেন।’’

১৭ অক্টোবর কংগ্রেসে সভাপতি নির্বাচন। ১৯ অক্টোবর গণনা। রবিবারই সে কথা ঘোষণা করে দিয়েছে দল। তার পরেও রাওয়াত অনড়। এর আগে রাওয়াতের মতোই রাহুলকে কংগ্রেস সভাপতি পদে ফিরিয়ে আনার বিষয়ে জোরালো সওয়াল করেছেন রাজস্থানের মু্খ্যমন্ত্রী অশোক গহলৌত এবং রাজ্যসভার বিরোধী নেতা মল্লিকার্জুন খড়্গে।

২০১৯ সালে লোকসভা ভোটে কংগ্রেসের হারের দায় নিয়ে সভাপতি পদ ছেড়ে দিয়েছিলেন রাহুল। তার পর অন্তর্বর্তিকালীন সভাপতি পদে বসেন সনিয়া গাঁধী। ২০২০ সালের অগস্টে কংগ্রেসের ২৩ জন ‘বেসুরো’ নেতা তাঁকে চিঠি দিয়ে স্থায়ী সভাপতি নির্বাচিত করার দাবি তোলেন। তার পর সনিয়া সভানেত্রী পদ ছাড়তে চেয়েছিলেন। যদিও দলীয় নেতাদের জোরাজুরিতে তিনি থেকে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress CWC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE