Advertisement
২০ এপ্রিল ২০২৪
Farmers Law

Haryana: ফের বিতর্কে খট্টর

মুখ্যমন্ত্রী বলছেন, পাঁচশো, ছ’শো, হাজার স্বেচ্ছাসেবকের দল গড়ে কৃষি আইনের বিরোদীদের মোকাবিলা করতে হবে।

রবিবার সাংবাদিকদের সামনে মনোহরলাল খট্টর।

রবিবার সাংবাদিকদের সামনে মনোহরলাল খট্টর। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
চণ্ডীগড় শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ০৭:৫৮
Share: Save:

মাসখানেক আগেই হরিয়ানার মনোহরলাল খট্টর প্রশাসনের আমলা আন্দোলনরত কৃষকদের মাথা ভেঙে দেওয়ার কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন। সেই রেশ কাটতে না কাটতেই উত্তর ও পশ্চিম হরিয়ানার জেলায় জেলায় বাহিনী গড়ে কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভকারী কৃষকদের ‘মোকাবিলা’র কথা বলে দল ও সরকারকে বিপাকে ফেললেন মুখ্যমন্ত্রী নিজেই।

রবিবার বিজেপির এক কৃষক সম্মেলনে মুখ্যমন্ত্রীর বক্তব্যের যে ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে, তাতে শোনা গিয়েছে, মুখ্যমন্ত্রী বলছেন, পাঁচশো, ছ’শো, হাজার স্বেচ্ছাসেবকের দল গড়ে কৃষি আইনের বিরোদীদের মোকাবিলা করতে হবে। প্রয়োজনে মার খেতে হবে, জেলেও যেতে হবে। জেলে গেলে পরবর্তী কালে বড় নেতা হওয়া যাবে। এই ভিডিয়ো নিয়ে রাজ্যের বিজেপি সরকারকে তীব্র আক্রমণ শানিয়ে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, খোদ মুখ্যমন্ত্রী হিংসায় প্ররোচনা দিচ্ছেন। এর থেকেই রাজ্যের আইনশৃঙ্খলার কী অবস্থা, তা বোঝা যাচ্ছে। বিজেপির কৃষক-বিরোধী চেহারা স্পষ্ট হল এই বক্তব্যে। খট্টর প্রশাসনের তরফে অবশ্য বলা হচ্ছে, মুখ্যমন্ত্রী হাল্কা চালে কিছু কথা বলেছেন। তার একটা অংশকে তুলে বিরোধীরা মিথ্যা প্রচার করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmers Law Haryana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE