Advertisement
২৪ মে ২০২৪
Panchayat Election

পঞ্চায়েত ভোটের হেরো প্রার্থীকে নগদ ২ কোটি টাকা, নতুন গাড়ি উপহার দিলেন গ্রামবাসীরা!

ধর্মপাল দালাল। হরিয়ানার চিড়ি গ্রামের বাসিন্দা। এ বারের পঞ্চায়েত নির্বাচনে প্রধান পদের জন্য প্রার্থী হয়েছিলেন। জয় নিয়ে যথেষ্ট আশাবাদীও ছিলেন ধর্মপাল।

ধর্মপালকে সংবর্ধনা দেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত।
সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৩:২৫
Share: Save:

কোনও প্রতিযোগিতায় জিতলে পুরস্কার দেওয়া হয়। হারলে পুরস্কার দেওয়া হয়েছে এমন ঘটনা খুব কমই শোনা গিয়েছে। তবে সম্প্রতি এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে যেখানে জয়ী নয়, হেরে যাওয়া ব্যক্তিকেই পুরস্কৃত করা হয়েছে। শুধু পুরস্কারই নয়, ধুমধাম করে সংবর্ধনাও দেওয়া হয়েছে ওই ব্যক্তিকে।

ধর্মপাল দালাল। হরিয়ানার চিড়ি গ্রামের বাসিন্দা। এ বারের পঞ্চায়েত নির্বাচনে প্রধান পদের জন্য প্রার্থী হয়েছিলেন। জয় নিয়ে যথেষ্ট আশাবাদীও ছিলেন ধর্মপাল। কিন্তু নির্বাচনের ফল বেরোতেই দেখা যায়, তিনি মাত্র ৬৬ ভোটে হেরে গিয়েছেন তার প্রতিদ্বন্দ্বী নবীন দালালের কাছে।

নির্বাচনে হেরে গিয়ে মুষড়ে পড়েছিলেন ধর্মপাল। কিন্তু তার মনোবল বাড়াতে হাজির হয়েছিলেন গোটা গ্রামের মানুষ। ভর্ৎসনা, কটাক্ষ নয়, নবীনকে কাছে টেনে নিয়ে সকলেই সমস্বরে জানান, তাঁরা সকলেই ধর্মপালের পাশে আছেন। গোটা গ্রামের এই ভালবাসা মুগ্ধ করেছে তাঁকে। তবে চমকের এখানেই শেষ নয়। গ্রামবাসীরা সকলে মিলে ২ কোটি ১১ লক্ষ টাকা এবং একটি নতুন এসইউভি তুলে দেন নবীনের হাতে।

খাপ পঞ্চায়েতের প্রধান ভালে রাম বলেন, “ধর্মপাল গ্রামের সুখ-দুঃখে সব সময়েই পাশে দাঁড়িয়েছেন। এমন এক জন মানুষ ভোটে হেরেছে বলে আমাদের কোনও দুঃখ নেই। ওঁকে এই বার্তাই দিতে চেয়েছি যে, আমরা পাশে আছি। ধর্মপালকে পুরস্কার এবং সংবর্ধনা দিয়ে ওঁর মনোবল বাড়ানোর চেষ্টা করা হয়েছে।”

ভোটে হারার পরেও গ্রামবাসীদের এই আচরণে মুগ্ধ হয়ে ধর্মপাল বলেন, “যে ভাবে গ্রামের প্রতিটি মানুষ আমার এই হারকে মেনে নিয়ে পুরস্কৃত করেছেন, সত্যিই মুগ্ধ। আমি সব সময় গ্রামবাসীদের পাশে থাকব। আমার সাধ্যমতো গ্রামের উন্নয়নের চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panchayat Election Haryana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE