Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দায়রা আদালতে শূন্য পদ নিয়ে শুনানি সুপ্রিম কোর্টে

গত বছরের অক্টোবর মাসে সারা দেশে দায়রা আদালতে প্রায় ৫ হাজার বিচারকের পদ শূন্য থাকা নিয়ে স্বতঃপ্রণোদিত শুনানি শুরু করেছিল সুপ্রিম কোর্ট।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ৩১ জুলাই ২০১৯ ০২:০৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

সারা দেশে দায়রা আদালতে বিচারকের শূন্যপদ পূরণই সবচেয়ে বড় কাজ বলে আজ মন্তব্য করল সুপ্রিম কোর্ট। এ দিন এই বিষয়ে ২৪টি হাইকোর্ট এবং ৩৬টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সরকার কী পদক্ষেপ করেছে তা খতিয়ে দেখে শীর্ষ আদালত।

গত বছরের অক্টোবর মাসে সারা দেশে দায়রা আদালতে প্রায় ৫ হাজার বিচারকের পদ শূন্য থাকা নিয়ে স্বতঃপ্রণোদিত শুনানি শুরু করেছিল সুপ্রিম কোর্ট। এ নিয়ে সব হাইকোর্ট, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের জবাব চেয়েছিল শীর্ষ আদালত। আজ সেই জবাব দিতে ৩৬টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের আইনসচিব ও ২৪টি হাইকোটের রেজিস্ট্রার জেনারেল প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের এজলাসে ভিড় জমান।

আজ উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, ছত্তীসগঢ়, দিল্লি ও উত্তর-পূর্বের রাজ্যগুলিতে বিচারকের শূন্যপদ নিয়ে শুনানি হয় প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চে। এই মামলার আদালতবান্ধব শ্যাম দিওয়ান জানান, মালিক মাজ়হার সুলতান মামলায় বিচারক নিয়োগের যে সময়সীমা দেওয়া হয়েছিল রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি তা মোটামুটি মেনে চলছে। যে ক্ষেত্রে ব্যতিক্রম হয়েছে সে ক্ষেত্রে ব্যতিক্রমের কারণ সুপ্রিম কোর্টে জমা দেওয়া রিপোর্টে জানানো হয়েছে।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement