Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Heatwave

Heatwave: সোম থেকে দিল্লি ও আশপাশে তাপপ্রবাহে লাগাম, তবে দহনজ্বালা থাকবে মধ্য ভারতে

দিল্লিতে চলতি বছরের এপ্রিলকে গত ২৭ বছরে ‘দ্বিতীয় উষ্ণতম এপ্রিল’ বলে আখ্যা দিয়েছে মৌসম ভবন। সেই পরিস্থিতি এ বার কিছু বদলাবে বলে জানানো হয়।

মধ্য ভারতে তাপপ্রবাহ চলবে

মধ্য ভারতে তাপপ্রবাহ চলবে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০২২ ২০:১৮
Share: Save:

দিল্লি-সহ উত্তর-পশ্চিম ভারতের অন্য রাজ্যেও তাপপ্রবাহে লাগাম দিতে পারে সোমবার থেকে। শুধু তাই নয়, আগামী দু’দিনে ওই সব এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা অনেকটা কমতে পারে বলে রবিবার পূর্বাভাস দিয়ে জানাল ভারতীয় আবহাওয়া দফতর। তবে মধ্য ভারতে তাপপ্রবাহের দহনজ্বালা থেকে আগামী দু’দিনে মিলছে না রেহাই।

দিল্লিতে চলতি বছরের এপ্রিলকে গত ২৭ বছরে ‘দ্বিতীয় উষ্ণতম এপ্রিল’ বলে আখ্যা দিয়েছে মৌসম ভবন। সেই পরিস্থিতি এ বার কিছু বদলাবে বলে জানানো হয়। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার থেকেই হিমাচল, পঞ্জাব, হরিয়ানা-চণ্ডীগ়ড়-দিল্লি, দক্ষিণ উত্তরপ্রদেশ ও পূর্ব রাজস্থানে তাপপ্রবাহ লাগাম টানতে পারে। সর্বোচ্চ তাপমাত্রাও এক ধাক্কায় ৩-৪ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে।

তবে মৌসম ভবনের পূর্বাভাস, তাপপ্রবাহ জারি থাকবে মধ্য ভারতে। রবিবার ও সোমবার দু’দিনই মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, তেলঙ্গানা ও পশ্চিম রাজস্থানে তাপপ্রবাহ চলবে। মঙ্গলবার থেকে পরিস্থিতির সামান্য উন্নতি হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা কমতে পারে ২-৩ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heatwave Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE