Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

দিল্লি-সহ উত্তর ভারতের নানা জায়গায় শিলাবৃষ্টি, বদলাল বিমানের অভিমুখ

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ২১:১৩
শিলাবৃষ্টিতে ব্যাহত যান চলাচলও। নিজস্ব চিত্র।

শিলাবৃষ্টিতে ব্যাহত যান চলাচলও। নিজস্ব চিত্র।

প্রবল ঝড় ও শিলাবৃষ্টি আছড়ে পড়ল দিল্লি, এনসিআর—সহ উত্তর ভারতের নানা জায়গায়। ১৪টি অন্তর্দেশীয় বিমান ও চারটি আন্তর্জাতিক বিমানের গতিপথ বদলে দেওয়া হল এ দিন। ন’টি বিমানের অভিমুখ ঘুরিয়ে দেওয়া হল জয়পুরে। তিনটি বামনকে লখনউয়ে, তিনটিকে অমৃতসরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

দুটি বিমান বারাণসী ও একটি বিমানকে ইনদওরে পাঠিয়ে দেওয়া হয়। সন্ধে ৬টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত বিমান পরিষেবা ব্যাহত হয়েছে বলে বিমান বন্দর সূত্রে জানানো হয়েছে।

দিল্লি ছাড়াও নয়ডা, ফরিদাবাদ, গুরুগ্রামেও শিলাবৃষ্টি হয়েছে এ দিন। শিলাবৃষ্টি হয়েছে উত্তরাখণ্ডের হরিদ্বার, রুরকী-সহ বেশ কয়েকটি জায়গায়।

Advertisement

সকাল থেকেই দিল্লি-সহ উত্তর ভারতের আকাশ মেঘলাই ছিল। মৌসম ভবন সূত্রে সকালেই জানানো হয়েছিল, মেঘলা আকাশের সঙ্গে কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাসের কথা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে সঙ্গে শিলাবৃষ্টিও শুরু হয় এ দিন। সন্ধের পর থেকে বৃষ্টির বেগ বাড়তে থাকে। দেশের উত্তর প্রান্তে ঝড়-বৃষ্টির জেরে তাপমাত্রাও আরও খানিকটা কমে গিয়েছে।



বৃহস্পতিবার বিকেলে এমনটাই দৃশ্য প্রত্যক্ষ করেন নয়ডার বাসিন্দারা। নিজস্ব চিত্র

শিলাবৃষ্টির ফলে নয়ডা-সহ উত্তর ভারতের বেশ কয়েকটি এলাকা একেবারে বরফকুচিতে ঢেকে গিয়েছে। নেটিজেনদের অনেকেই পোস্টও করেছেন সেই ছবি সোশ্যাল মিডিয়ায়।


আরও পড়ুন

Advertisement