Advertisement
০৪ মে ২০২৪
Chennai Rain

রাতভর বৃষ্টির জেরে জলের নীচে চেন্নাই, বন্ধ স্কুল-কলেজ, এখনই থামবে না বর্ষণ

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই। তামিলনাড়ুর বেশ কিছু জেলা জলমগ্ন। বন্ধ রাজধানী চেন্নাই-সহ কয়েকটি জেলার স্কুল, কলেজ।

ভারী বৃষ্টির জেরে জলের নীচে চেন্নাইয়ের একাধিক এলাকা।

ভারী বৃষ্টির জেরে জলের নীচে চেন্নাইয়ের একাধিক এলাকা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১১:২৯
Share: Save:

রাতভর ভারী বৃষ্টি। তার জেরে জলের নীচে চেন্নাইয়ের একাধিক এলাকা। তামিলনাড়ু এবং পুদুচেরির ১৪ জেলার স্কুল-কলেজ বন্ধ থাকছে শুক্রবার। হাওয়া অফিস জানিয়েছে, এখনই চেন্নাইয়ে থামবে না বৃষ্টি। তামিলনাড়ুর বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গোটা রাজ্যে ৫,০৯৩টি ত্রাণশিবির খুলেছে সরকার এবং প্রশাসন। রাজধানী চেন্নাইতেই খোলা হয়েছে ১৬৯টি ত্রাণশিবির।

চেন্নাইয়ের বন্যার বেশ কিছু ছবি ইতিমধ্যে ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, শহরের উত্তরে পুলিয়ানথোপে রাস্তা জলমগ্ন। বাড়ি থেকে বার হয়ে বাজার-দোকান করতে সমস্যায় পড়ছেন বাসিন্দারা। চেন্নাইয়ের নিচু এলাকায় জল নিষ্কাশনের জন্য ইতিমধ্যে ৮৭৯টি পাম্প বসানো হয়েছে। জেলায় বন্যা পরিস্থিতি পরিদর্শনের জন্য ৬০ জন আধিকারিক মোতায়েন করা হয়েছে। কেন্দ্র এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর ২০০০ আধিকারিকও পরিস্থিতির উপর নজর রাখছেন।

শ্রীলঙ্কার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে নিম্নচাপ বলয় তৈরি হয়েছে। তার জেরেই ভারী বৃষ্টি তামিলনাড়ুতে। উত্তর-পূর্ব বর্ষা ঋতুতে এই রাজ্যে আরও ৩৫ থেকে ৩৭ শতাংশ বেশি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার চেন্নাই-সহ কাঞ্চিপুরম, থিরুভাল্লুর, চেঙ্গালপাট্টু, রাণিপেট, ভেলোর, সালেম, নামাক্কাল, রামনাথপুরম, থিরুভান্নামালাই, কাল্লাকুরিচিতে বন্ধ স্কুল, কলেজ। বেশ কিছু জেলায় আরও ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। চেন্নাই, কাঞ্চিপুরম, রাণিপেট, ভিল্লুপুরমে ভারী বৃষ্টি হতে পারে বলে ইতিমধ্যেই বাসিন্দাদের সতর্ক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chennai Rain Heavy Rain flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE