Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bengaluru

মাস ঘুরতে না ঘুরতে আবার বন্যা পরিস্থিতি বেঙ্গালুরুতে, জলের তলায় শহরের বহু নিচু এলাকা

বেঙ্গালুরুতে তৈরি হওয়া বন্যা পরিস্থিতির ছবি বিভিন্ন সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই সব ভিডিয়োয় দেখা গিয়েছে শহরের নিচু এলাকার রাস্তাগুলি জলমগ্ন।

ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন বেঙ্গালুরু।

ভারী বৃষ্টিপাতের কারণে জলমগ্ন বেঙ্গালুরু। ছবি: পিটিআই ।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ০৯:১৫
Share: Save:

ভারী বৃষ্টির কারণে আবার বন্যায় ভাসল বেঙ্গালুরু শহর। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিপাতের কারণে বেলান্দুরের আইটি জ়োন-সহ বেঙ্গালুরু শহরের পূর্ব, দক্ষিণ এবং কেন্দ্রের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা প্লাবিত হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শহরের উত্তরে বুধবার ৫৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে। বৃহস্পতিবার থেকে শুরু করে আগামী তিন দিন বেঙ্গালুরু শহরে ভারী বৃষ্টিপাত হবে বলেও জানিয়েছেন আবহবিদরা।

বেঙ্গালুরুতে তৈরি হওয়া বন্যা পরিস্থিতির ছবি বিভিন্ন সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই সব ভিডিয়োয় দেখা গিয়েছে, শহরের নিচু এলাকার রাস্তাগুলি জলমগ্ন। অবরুদ্ধ হয়েছে যানবাহন চলাচল। মুখ খোলা ম্যানহোলের পাশ দিয়ে বন্যার জল বয়ে যাচ্ছে।

প্রসঙ্গত গত মাসেও, টানা তিন দিনের বৃষ্টিপাতের কারণে বেঙ্গালুরুতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই বন্যায় শহরের বেশ কিছু অংশ জলের নীচে চলে গিয়েছিল। বেশ কিছু আইটি হাব এবং আবাসিক এলাকাও জলের তলায় ডুবে যায়। বহু মানুষ তাঁদের বাড়িতে আটকে পড়েছিলেন। রাস্তাঘাটে যান চলাচল বন্ধ হওয়ার পাশাপাশি বিমান উড়ানের ক্ষেত্রেও প্রতিকূল পরিস্থিতি তৈরি হয়েছিল।

বেঙ্গালুরুতে আবার তিন দিনের ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস আবার একই রকম পরিস্থিতি তৈরি করতে পারে বলে আশঙ্কায় দিন কাটাচ্ছেন সেই শহরের বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru Heavy Rain flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE