Advertisement
০১ মে ২০২৪
Sexual Assault

মুম্বইয়ের হোমে নির্যাতনের অভিযোগ নাবালকের, কিশোরের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু

যৌনাঙ্গে নিয়মিত ব্যথার অভিযোগ করায় ওই হোমের ১০ বছরের এক নাবালককে ওষুধ দিয়েছিলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে তা সত্ত্বেও উপশম না হওয়ায় নাবালককে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

Representational picture of rape

অভিযুক্ত কিশোরটি হোমের অন্যদের সঙ্গে এ ধরনের ‘আচরণ’ করেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৭:২৫
Share: Save:

মুম্বইয়ের শহরতলির একটি হোমে নাবালকের উপর যৌন নির্যাতন করার অভিযোগ উঠল এক কিশোর আবাসিকের বিরুদ্ধে। তদন্তে নেমে অভিযুক্তের বিরুদ্ধে পকসো আইনে (প্রোটেকশন ফর চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট) মামলা রুজু করেছে পুলিশ। যদিও অভিযুক্তকে এখনও পর্যন্ত আটক করা হয়নি বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

সংবাদ সংস্থা সূত্রে খবর, যৌনাঙ্গে নিয়মিত ব্যথার অভিযোগ করায় ওই হোমের ১০ বছরের এক নাবালককে ওষুধ দিয়েছিলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে তা সত্ত্বেও উপশম না হওয়ায় নাবালককে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। শারীরিক পরীক্ষার পর চিকিৎসকেরা জানিয়েছেন, নাবালককে যৌন নির্যাতন করা হয়েছে। নামপ্রকাশে অনিচ্ছুক পুলিশের এক শীর্ষকর্তা বলেন, ‘‘হোমে থাকাকালীন ১০ বছরের নাবালকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ পেয়েছি। তাতে দাবি, সোমবার ওই নাবালকের যৌন নির্যাতন চালায় হোমেরই চোদ্দো বছরের এক কিশোর। নাবালকের যৌনাঙ্গে কিছু দিন ধরেই ব্যথা হচ্ছিল বলে হোমের লোকজন তাকে ওষুধ খেতে দিয়েছিলেন। তবে যৌন নির্যাতনের মতো অপরাধের সন্দেহ করেননি তাঁরা। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারা ছাড়াও পকসো আইনের ৩ ও ৪ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে।’’

অভিযুক্ত কিশোরটি হোমের অন্যদের সঙ্গে এ ধরনের ‘আচরণ’ করেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। ওই পুলিশকর্তার কথায়, ‘‘এখনও পর্যন্ত অভিযুক্ত কিশোরকে আটক করা হয়নি। তাকে হোমেই রাখা হয়েছে। এই মামলায় আরও তথ্যপ্রমাণ জোগাড় করার চেষ্টা করছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sexual Assault POCSO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE