Advertisement
২০ এপ্রিল ২০২৪
Drugs

Drugs Seized: ইরান থেকে জলপথে ভারতে পাচার ২ হাজার কোটি টাকার হেরোইন, আটক মুম্বইয়ে

মাদক পাচারের সঙ্গে যোগ থাকায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তার মধ্যে দু’জন মধ্যপ্রদেশ ও এক জন পঞ্জাবের বাসিন্দা। তাদের জেরা করছে পুলিশ।

উদ্ধার হওয়া মাদক

উদ্ধার হওয়া মাদক ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১২:৩৮
Share: Save:

জলপথে ইরান থেকে মুম্বইয়ে পাচার করা হয়েছিল ২ হাজার কোটি টাকার হেরোইন। কিন্তু সেই মাদক ছড়িয়ে পড়ার আগেই তা বাজেয়াপ্ত করলেন রাজস্ব দফতরের আধিকারিকরা।

রাজস্ব দফতরের তরফে জানানো হয়েছে, সাম্প্রতিক সময়ে এত বেশি পরিমাণে মাদক উদ্ধার হয়নি ভারতে। উদ্ধার হওয়ার হেরোইনের ওজন ৩৮৩ কেজি। আন্তর্জাতিক বাজারে এর মূল্য প্রায় ২ হাজার কোটি টাকা। নবি মুম্বইয়ের জওহরলাল নেহরু বন্দর থেকে সড়কপথে সেই মাদক পঞ্জাবে পাঠানোর পরিকল্পনা ছিল বলে খবর।

এই মাদক পাচারের সঙ্গে যোগ থাকায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তার মধ্যে দু’জন মধ্যপ্রদেশ ও এক জন পঞ্জাবের বাসিন্দা। তাদের জেরা করছে পুলিশ। এই মাদক পাচারের পিছনে কোনও চক্র সক্রিয় রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে গত ২৮ জুন দিল্লি বিমানবন্দরে দক্ষিণ আফ্রিকার দুই নাগরিকের কাছ থেকে ১২৬ কোটি টাকার হেরোইন বাজেয়াপ্ত করেন শুল্ক দফতরের আধিকারিকরা। গত ৬ মাসে দিল্লি বিমানবন্দর থেকে মোট ৬০০ কোটি টাকার হেরোইন বাজেয়াপ্ত হয়েছে।

গত বছর অগস্ট মাসে জওহরলাল নেহরু বন্দরে ১৯১ কেজি হেরোইন বাজেয়াপ্ত করেন রাজস্ব দফতরের আধিকারিকরা, যার বাজার মূল্য প্রায় হাজার কোটি টাকা। দেশে এ ভাবে মাদক পাচারের ঘটনায় চিন্তায় পড়েছেন রাজস্ব ও শুল্ক দফতরের আধিকারিকরা। বিমানবন্দর ও বন্দরে নিরাপত্তায় আরও কড়াকড়ি করার প্রস্তাব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drugs Seized Heroin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE