Advertisement
১১ মে ২০২৪
santiniketan

Covid-19: শান্তিনিকেতন, তারাপীঠ কিংবা কঙ্কালীতলা যেতে চান? এখন করাতেই হবে কোভিড পরীক্ষা

কোভিড পরীক্ষার জন্য তৈরি হচ্ছে ৬টি কিয়স্ক পয়েন্ট। এর মধ্যে রামপুরহাট মহকুমায় তিনটি পয়েন্টে কোভিড পরীক্ষা করা হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১১:৪৬
Share: Save:

কোভিড বিধিনিষেধ একটু শিথিল হতেই বীরভূমের বিভিন্ন পর্যটন স্থানে ভিড় জমাতে শুরু করেছেন পর্যটকরা। আর সেই কারণে সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। আশঙ্কার কথা মাথায় রেখে তাই কড়া পদক্ষেপ করল তারা। শান্তিনিকেতন, তারাপীঠ বা কঙ্কালীতলায় যেতে হলে এবার থেকে বাধ্যতামূলক কোভিড পরীক্ষা। সংক্রমণ ধরা পড়লেই থাকতে হবে নিভৃতবাসে। মঙ্গলবার থেকেই এই নিয়ম কার্যকর হবে।

কোভিড পরীক্ষার জন্য তৈরি হচ্ছে ৬টি কিয়স্ক পয়েন্ট। এর মধ্যে রামপুরহাট মহকুমায় তিনটি পয়েন্টে কোভিড পরীক্ষা করা হবে। রিপোর্ট পজিটিভ হলে নিভৃতবাসে পাঠাবে প্রশাসন। তারাপীঠের মতো কঙ্কালীতলা এবং শান্তিনিকেতনেও থাকছে কিয়স্ক। কোভিড টেস্টের পাশাপাশি সংগ্রহ করা হবে টিকাকরণ সংক্রান্ত তথ্য। কো-উইন পোর্টালে থাকা তথ্য যাচাই করা হবে।

শান্তিনিকেতনে এই কিয়স্ক করা হয়েছে কাশীপুর বাইপাস এবং জামবুনি টোল ট্যাক্স পয়েন্টে। কঙ্কালীতলার জন্য কিয়স্ক করা হয়েছে মন্দির সংলগ্ন এলাকায়। অন্যদিকে, তারাপীঠ যেতে চাওয়া পর্যটকদের কোভিড পরীক্ষা করার জন্য কিয়স্ক করা হয়েছে ফুলিরডাঙা বাস টার্মিনাসে। এছাড়াও কিয়স্ক করা হয়েছে আতলা মোড় ও বালিয়া মোড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE