Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Himachal Pradesh: ভিড় বাড়ছে পর্যটকদের, কোভিডবিধি মানার আর্জি হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর

সংবাদ সংস্থা
দেহরাদূন ১০ জুলাই ২০২১ ১৩:১১
পর্যটকদের ভিড় হিমাচল প্রদেশে।

পর্যটকদের ভিড় হিমাচল প্রদেশে।

পর্যটকদের কোভিডবিধি মনে চলার আর্জি জানালেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তিনি বলেন, “রাজ্যে যে ভাবে পর্যটকদের ভিড় বাড়ছে তা চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে। পর্যটকরা আসুন, কিন্তু তাঁদের কাছে অনুরোধ কোভিড বিধি মেনে চলুন।”

দু’দিন আগেই রাজ্যের মুসৌরিতে কেম্পটি জলপ্রপাতে পর্যটকদের ভিড়ের একটি ভিডিয়ো ভাইরাল হয়। সামাজিক দূরত্ব শিকেয় তুলে জলপ্রপাতে আনন্দে মেতেছিলেন তাঁরা। করোনা পরিস্থিতিতে সেই ছবি যেমন ভয় ধরানোর পক্ষে যথেষ্ট, তেমনই শৈল শহরগুলিতে পর্যটকদের হামলে পড়া ভিড় নিয়েও আশঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

হিমাচল প্রদশের পর্যটকদের উপচে পড়া ভিড় নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। পরিস্থিতি সামলাতে দ্রুত পদক্ষেপ করে রাজ্য প্রশাসন। যে হেতু পর্যটনের উপরই হিমাচল প্রদেশের অর্থনীতির বেশির ভাগটা নির্ভর করে, তাই পর্যটনে রাশ টানতে চাইছে না রাজ্য। তবে পর্যটকরা যাতে কোভিড বিধি মেনে চলেন তার জন্য সমস্ত জেলা প্রশাসনকে নজরদারি চালানোর নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

Advertisement

মুখ্যমন্ত্রী জয়রাম বলেন, “পর্যটন শিল্পকে বাঁচাতে হবে আমাদের। জেলা প্রশাসনগুলোর সঙ্গে কথা হয়েছে। তাদের নির্দেশ দেওয়া হয়েছে কোনও ভাবেই যেন পর্যটকরা জমায়েত না করেন সেই বিষয়টি নজরে রাখতে হবে।” তাঁর কথায়, “কোভিড এখনও চলে যায়নি। অতএব সতর্কতা অবলম্বন করা খুবই জরুরি।” হোটেলগুলিকেও কোভিড সংক্রান্ত সরকারি নির্দেশিকা মেনে চলতে বলা হয়েছে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement