Advertisement
২০ মে ২০২৪
jammu & kashmir

উপত্যকায় নিরাপদ নন হিন্দুরা, দাবি করলেন শোপিয়নে খুন হওয়া কাশ্মীরি পণ্ডিতের বোন

শনিবার দক্ষিণ কাশ্মীর জেলার চৌধরি গুন্ড এলাকায় নিজের বাড়ির কাছেই পূরণকে গুলি করে জঙ্গিরা। গুরুতর জখম অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়।

রবিবার নিহত পূরণ কৃষ্ণ ভট্টের শেষকৃত্যের পর উপত্যকায় হিন্দুদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল তাঁর পরিবার।

রবিবার নিহত পূরণ কৃষ্ণ ভট্টের শেষকৃত্যের পর উপত্যকায় হিন্দুদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল তাঁর পরিবার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২১:২১
Share: Save:

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে পণ্ডিত সম্প্রদায়ের আরও সদস্যের খুনের ঘটনা নিয়ে ইতিমধ্যেই দেশ জুড়ে শোরগোল পড়েছে। রবিবার নিহত পূরণ কৃষ্ণ ভট্টের শেষকৃত্যের পর উপত্যকায় হিন্দুদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল তাঁর পরিবার। তাদের দাবি, কাশ্মীরি পণ্ডিতদের সকলেই খুন করার পরিকল্পনা করেছে জঙ্গিরা। এই পরিস্থিতিতে হিন্দুদের উপত্যকা ছাড়াও পরামর্শ দেয় পূরণের পরিবার।

শনিবার দক্ষিণ কাশ্মীর জেলার চৌধরি গুন্ড এলাকায় নিজের বাড়ির কাছেই পূরণকে গুলি করে জঙ্গিরা। গুরুতর জখম অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। রবিবার পূরণের শেষকৃত্যের পর তাঁর বোন নীলম বলেন, ‘‘হিন্দুরা কাশ্মীর উপত্যকায় নিরাপদ নন। এমনকি মুসলিম প্রতিবেশীরাও আমাদের রক্ষা করতে পারবেন না এখানে।’’

পূরণের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। মেয়ে পড়ে পঞ্চম শ্রেণিতে আর ছেলে অষ্টম শ্রেণির ছাত্র। শুক্রবার পূরণের কাছে একটি ফোন এসেছিল। নীলম জানান, তা নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন ছিলেন তাঁর দাদা। ফোনে তাঁদের সপরিবার উপত্যকা ছেড়ে চলে যাওয়ারও পরামর্শ দেন।

নীলমের দাবি, শোপিয়ানে সর্বদা হিন্দুদের খুন করার সুযোগ খুঁজছে জঙ্গিরা। তাঁর কথায়, ‘‘কয়েক সপ্তাহ আগেও একটি স্কুলে হানা দিয়েছিল জঙ্গিরা। তিন শিক্ষককে খুঁজছিল তারা। সৌভাগ্য যে ওই দিন স্কুলে যাননি ওই শিক্ষকেরা।’’ তিনি আরও বলেন, ‘‘হিন্দুদের বলব, উপত্যকা ছেড়ে চলে যান। সব কাশ্মীরি পণ্ডিতকেই খুন করবে জঙ্গিরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jammu & kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE