Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বড়দিনে গির্জায় গেলে পিটুনি দেওয়া হবে, অসমে হিন্দুদের হুঁশিয়ারি ভিএইচপি নেতার

‘‘খ্রিস্টানদের উৎসব নিয়ে যারা মাতামাতি করে, তাদের দু’চক্ষে দেখতে পারি না,’’ মন্তব্য মিঠুর।

সংবাদ সংস্থা
গুয়াহাটি ০৫ ডিসেম্বর ২০২০ ১৭:০৮
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

বড়দিনে গির্জায় যাওয়া চলবে না হিন্দুদের। গেলেই পিটুনি খেতে হবে। ঘোষণা অসমের কাছাড় জেলায় বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) সাধারণ সম্পাদক মিঠু নাথের। খ্রিস্টানদের উৎসবে কোনও হিন্দুর শামিল হওয়া চলবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

মেঘালয়ের শিলংয়ে বড়দিন উপলক্ষে রামকৃষ্ণ মিশনের একটি অংশ আপাতত বন্ধ রাখা হয়েছে। তা নিয়ে গত কয়েক দিন ধরেই পরিস্থিতি তাতিয়ে তুলেছে বজরং দল এবং ভিএইচপি সমর্থকেরা। খ্রিস্টানদের উৎসবের জন্য হিন্দুদের আরাধনা বন্ধ রাখতে হচ্ছে বলে অভিযোগ তুলছে তারা।

সম্প্রতি শিলচরে একটি অনুষ্ঠানে যোগ দেন মিঠু। সেখানেও শিলংয়ের প্রসঙ্গ টেনে আনেন তিনি। সমর্থকদের দেওয়া ‘জয় শ্রী রাম’ ধ্বনির মধ্যে দাঁড়িয়ে বলেন, ‘‘খ্রিস্টানদের উৎসব নিয়ে যারা মাতামাতি করে, তাদের দু’চক্ষে দেখতে পারি না আমি। আমাদের মন্দির বন্ধ করে দেয় ওরা। বড়দিনে কোনও হিন্দুর গির্জায় যাওয়া চলবে না। আমরা আটকে দেখাব। তার পরেও যদি কেউ যায়, কপালে পিটুনি রয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: তৃণমূল বিধায়ক খুনের মামলায় মুকুল রায়কে চার্জশিট সিআইডি-র​

গির্জায় যাওয়া নিয়ে কাউকে মারধর করলে, সংবাদমাধ্যমে সে নিয়ে খবর হতে পারে। তাঁদের গুন্ডা হিসেবে অভিহিত করা হতে পারে, তা তিনি ভাল করেই জানেন বলে মন্তব্য করেন মিঠু। কিন্তু তাঁর কথায়, ‘‘ও সবে কিচ্ছু যায় আসে না। শিলংয়ে মন্দির বন্ধ করে দেওয়া খ্রিস্টানদের বড়দিনের উৎসবে হিন্দুদের শামিল হওয়া কিছুতেই মেনে নেব না।’’

আরও পড়ুন: কৃষি আইন নিয়ে বিজেপি বিরোধিতায় আঞ্চলিক দলগুলির জোট চান মমতা​

তবে মিঠুর অভিযোগ খারিজ করে দিয়েছে মেঘালয় সরকার। তারা জানিয়েছে, রামকৃষ্ণ মিশনের কোনও মন্দির বন্ধ করা হয়নি। উৎসব উপলক্ষে ছুটি ঘোষণা হয়ে গিয়েছে। সেই কারণে কালচারাল সেন্টারটি বন্ধ রাখা হয়েছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement