Advertisement
০৫ মে ২০২৪

Covid: চিকিৎসককে ঘুষি, লাথি, ইটের আঘাত, অসমে করোনা রোগীর মৃত্যুতে হামলা পরিবারের

চিকিৎসকের উপর রোগীর পরিবারের অত্যাচারের একটি ভিডিয়ো ক্লিপ নেট মাধ্যমে ছড়িয়ে পড়তেই বিষয়টি সামনে আসে। তারপরই তৎপর হয় অসম পুলিশ।

চিকিৎসকের উপর হামলার সেই দৃশ্য।

চিকিৎসকের উপর হামলার সেই দৃশ্য। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০২ জুন ২০২১ ১৪:২৪
Share: Save:

অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যু হওয়ায় চিকিৎসকের উপর চড়াও হল মৃতের পরিবার। হাসপাতালের মাটিতে ফেলে চিকিৎসকের উপর যথেচ্ছ লাথি, ঘুষি চালালেন মৃতের পরিজনেরা। লোহার ভারী পাত্র এমনকি ইট দিয়েও তাঁকে আঘাত করা হয় বলে অভিযোগ। অসমের এই ঘটনায় বুধবার ২৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে গুয়াহাটি থেকে ১৪০ কিলোমিটার দূরে হোজাইয়ে ঘটনাটি ঘটে। করোনা হাসপাতাল উডালি মডেলে সে সময় কর্তব্যরত ছিলেন চিকিৎসক সেউজ কুমার সেনাপতি। তাঁর উপর রোগীর পরিবারের অত্যাচারের একটি ভিডিয়ো ক্লিপ নেট মাধ্যমে ছড়িয়ে পড়তেই বিষয়টি সামনে আসে। আনন্দবাজার ডিজিটাল ওই ভিডিয়ো যাচাই করেনি। তারপরই তৎপর হয় অসম পুলিশ। রাতভর তল্লাশি চালিয়ে মূল অভিযুক্ত-সহ ২৪ জনকে গ্রেফতার করে তারা।

পুলিশকে মৃত রোগী গিয়াসউদ্দিনের পরিবার জানিয়েছে, পর্যাপ্ত অক্সিজেন না পাওয়াতেই মৃত্যু হয়েছে রোগীর। যদিও হাসপাতালের দাবি করোনা সংক্রান্ত নানা জটিলতার কারণেই মৃত্যু হয়েছে ওই রোগীর।

মঙ্গলবারের ঘটনা প্রসঙ্গে আক্রান্ত চিকিৎসক জানিয়েছেন,‘‘রোগীর দেখভালের দায়িত্বে থাকা হাসপাতালকর্মী আমাকে জানান, ওঁর অবস্থা ভাল নয়। রোগীকে পরীক্ষা করতে গিয়ে আমি দেখি উনি মারা গিয়েছেন। কিন্তু বিষয়টি রোগীর পরিবারকে জানাতেই আমার উপর আক্রমণ শুরু করেন ওরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE