Advertisement
০১ মে ২০২৪
flight

Flight: উড়তেই রানওয়েতে আছড়ে পড়ল ইঞ্জিনের ঢাকনা! ৭০ জন যাত্রীসমেত বিমান রওনা দিল গুজরাতে

বিষয়টি নজরে আসে এয়ার ট্রাফিক কন্ট্রোলের। সঙ্গে সঙ্গে তারা পাইলটকে সতর্ক করে দেন। ঘটনাটি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে ডিজিসিএ।

ইঞ্জিনের ঢাকনা খুলে গিয়েছে বিমানের।

ইঞ্জিনের ঢাকনা খুলে গিয়েছে বিমানের।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৪৩
Share: Save:

কখনও শুনেছেন বিমান উড়তেই তার ইঞ্জিনের ঢাকনা খুলে পড়েছে? ভয়ঙ্কর এবং বিরল এই ঘটনাটি ঘটেছে মুম্বই থেকে গুজরাতগামী একটি বিমানে।

বুধবার মুম্বই বিমানবন্দর থেকে ৭০ জন যাত্রী নিয়ে দ্য অ্যালায়েন্স এয়ার-এর এটিআর ৭২-৬০০ বিমানটি গুজরাতের উদ্দেশে রওনা হয়। রানওয়ে থেকে ওড়ার পরই হঠাৎই ইঞ্জিনের ঢাকনা খুলে নীচে পড়ে যায়। আর সেই অবস্থাতেই গন্তব্যস্থলের দিকে উড়ে যায় বিমানটি। বিষয়টি নজরে আসে এয়ার ট্রাফিক কন্ট্রোলের। সঙ্গে সঙ্গে তারা পাইলটকে সতর্ক করে দেন।

ডিজিসিএ-র সূত্র বলছে, ঢাকনা ছাড়া বিমান চললে তার ইঞ্জিনের উপর প্রচণ্ড প্রভাব পড়ে। ফলে দুর্ঘটনার একটা সম্ভাবনাই থেকে যায়। কিন্তু এ ক্ষেত্রে সৌভাগ্যবশত নিরাপদেই গন্তব্যস্থলে পৌঁছেছে বিমানটি।

কিন্তু প্রশ্ন উঠতে শুরু করেছে যাত্রী সুরক্ষা নিয়ে। বিমানের ইঞ্জিনের ঢাকনা খুলে গেলে সমূহ বিপদের যে আশঙ্কা থাকে তার তোয়াক্কা না করে কী ভাবে পাইলট এত জন যাত্রীর জীবনের ঝুঁকি নিয়ে বিমান উড়িয়ে নিয়ে গেলেন? যদিও বিমানের মেরামতির খারাপ মানকেই এই ঘটনার জন্য দায়ী করা হচ্ছে।

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে ডিজিসিএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight mumbai Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE