Advertisement
০৫ মে ২০২৪
King Cobra

অতন্দ্র প্রহরী! মাটি থেকে ৬ ফুট খাড়া দাঁড়িয়ে ১৫ ফুটের শঙ্খচূড়

একটি পূর্ণবয়স্ক শঙ্খচূড় ১৫-১৮ ফুটের হয়। বিশাল দৈর্ঘ্যের এই সাপ বিপদ বুঝলেই আক্রমণ করার জন্য নিজের শরীরের এক-তৃতীয়াংশ মাটি থেকে শূন্যে তুলে দিতে পারে।

শঙ্খচূড়ের একটি ভয়ঙ্কর ভিডিয়ো ভাইরাল। প্রতীকী ছবি।

শঙ্খচূড়ের একটি ভয়ঙ্কর ভিডিয়ো ভাইরাল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৫:৪৩
Share: Save:

শঙ্খচূড় তো অনেকেই দেখেছেন। কিন্তু এই সাপ মাটি থেকে নিজের দেহ কতটা শূন্যে তুলে ধরতে পারে, সেই দৃশ্য বোধহয় খুব কমই প্রকাশ্যে এসেছে। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যা দেখে শিউরে উঠতে হয়। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

টুইটারে শঙ্খচূড়ের একটি ভিডিয়ো শেয়ার করেছেন বনাধিকারিক সুশান্ত নন্দ। ভিডিয়োটিতে একটি ১৫ ফুটের শঙ্খচূড়কে দেখা যাচ্ছে। সাপটির দেহের অর্ধেক একটি মাটির ঢিবির নীচের দিকে, অর্ধেক অংশ ঢিবির উপরে। আর সেই দেহের অর্ধের অংশ ঢিবিতে ছুঁয়ে ছিল না। সেই অংশটি ছিল শূন্যে, মাটি থেকে ৬ ফুট উপরে। খাড়া হয়ে দাঁড়িয়ে যেন কারও উপর নজর রাখছিল শঙ্খচূড়টি। ঠিক যেন অতন্দ্র প্রহরায় এক ‘সিপাহি’কে দাঁড় করিয়ে রাখা হয়েছে।

ভিডিয়োটি শেয়ার করার পর বনাধিকারিক নন্দ সেটির ক্যাপশনে লিখেছেন, “এক জন পূর্ণবয়স্ক মানুষের চোখে চোখ করেছে দাঁড়ানোর ক্ষমতা রাখে শঙ্খচূড়। কোনও রকম বিপদ বুঝলেই প্রতিরোধ করতে নিজের দেহের এক তৃতীয়াংশ শূন্যে তুলে দিতে পারে।”

একটি পূর্ণবয়স্ক শঙ্খচূড় ১৫-১৮ ফুটের হয়। বিশাল দৈর্ঘ্যের এই সাপ বিপদ বুঝলেই আক্রমণ করার জন্য নিজের শরীরের এক-তৃতীয়াংশ মাটি থেকে শূন্যে তুলে দিতে পারে। ভিডিয়োটি দেখার পর এক টুইটার গ্রাহক লিখেছেন, “এ রকমই এক পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম ১৯৯৭ সালে। সেই দৃশ্য দেখে শিরদাঁড়া বেয়ে শীতল স্রোত নেমে এসেছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

King Cobra Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE