Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Grocery

Viral: সাড়ে চারশো টাকার ঝাঁটা, চারশোয় পনীর! আমেরিকায় কেমন দাম এ দেশের সাধারণ মুদির জিনিসের

নিজের দেশ হোক বা প্রবাস— ভারতীয়দের ঝাঁটা চাই-ই। তার জন্য যদি শ’পাঁচেক টাকা খসে, তবে তা-ই হোক। অথচ এই ঝাঁটাই ভারতে মেরেকেটে ৫০ টাকা।

ছবি: ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৬:৫০
Share: Save:

ভ্যাকুয়াম ক্লিনার গুণে, মানে উন্নত হতে পারে, তবে ভারতীয়দের কাছে ঝাঁটার মাহাত্ম্য আলাদা! প্রবাসে সেই অতি জরুরি ঝাঁটা কিনতে গিয়ে দাম শুনে হোঁচট খেলেন এক ভারতীয় তরুণী।

ইনস্টাগ্রামে নিজের অভিজ্ঞতা জানিয়ে ওই তরুণী একটি ভিডিয়ো প্রকাশ করেছেন, সেখানেই তিনি দেখিয়েছেন আমেরিকার একটি ভারতীয় মুদি খানায় সাড়ে চারশো টাকারও বেশি দরে বিক্রি হচ্ছে একটি ফুলঝাড়ু। যা ভারতের বাজারে স্রেফ ৫০টাকা দিলেই পাওয়া যায়।

তবে আমেরিকায় শুধুমাত্র ঝাঁটাই মহার্ঘ্য নয়। পনির, কারিপাতা, গরম মশলা, সম্বর মশলার মতো সাধারণ মুদিখানার জিনিসও অতিরিক্ত দামে কিনতে হয় বলে দাবি করেছেন ওই তরুণী। যেমন তিনি জানিয়েছেন, পনিরের দু’শো গ্রামের একটি প্যাকেট প্রায় ৪০০ টাকা দিয়ে কিনতে হয় তাঁদের। পান মশলা দেওয়ার ছোট্ট পাউচে ভরা রয়েছে হাতে গোণা কয়েকটি কারি পাতা। তেমন ছোট্ট একটি প্যাকেটের দাম এক ডলার অর্থাৎ প্রায় ৮০ টাকা।

ইনস্টাগ্রামে তাঁর বাজার করার ভিডিয়োটি ভাইরাল হয়েছে। ভিডিয়োয় তরুণী জানিয়েছেন, বাজার করতে এসে ফুচকার প্যাকেটে ছাড় পেয়েছেন তিনি। তবে তার পরও তার দাম ৬৩০ টাকা। ম্যাগির দাম প্রসঙ্গে তরুণী জানিয়েছেন, শুনলে মনে হতে পারে টাকার কোনও দাম নেই! সব মিলিয়ে এই কয়েকটি জিনিসপত্র, চা এর প্যাকেট এবং মশলাপাতি কিনে সাড়ে ছ’হাজার টাকা মুদিখানার বিল হয়েছে ওই তরুণীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE