Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
kashmir

LeT terrorist: কাশ্মীরে দুই ‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গিকে ধরে পুলিশের হাতে তুলে দিলেন নিরস্ত্র গ্রামবাসীরা

ধৃত জঙ্গিদের একজন লস্কর-ই-তইবার কম্যান্ডার। রিয়াসি জেলায় সাম্প্রতিক আইইডি বিস্ফোরণের মূলচক্রী সন্দেহে তার মাথার দাম ঘোষণা করেছে পুলিশ।

ধৃত দুই লস্কর জঙ্গি।

ধৃত দুই লস্কর জঙ্গি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৪:৪৮
Share: Save:

দুই লস্কর-ই-তৈবা জঙ্গিকে হন্যে হয়ে খুঁজছিল জম্মু ও কাশ্মীরের পুলিশ। তাদের পুলিশের আগেই ধরে ফেললেন গ্রামবাসীরা।

রবিবার কাশ্মীরের রিয়াসি জেলায় ওই দুই সশস্ত্র লস্কর জঙ্গিকে ধরে ফেলেন সেখানকার গ্রামবাসীরা। জঙ্গিদের কাছে দু’টি একে-৪৭, সাতটি গ্রেনেড এবং একটি পিস্তল ছিল। তবে সে সব নিয়েও ঐক্যবদ্ধ গ্রামবাসীদের সঙ্গে পেরে ওঠেনি দুই জঙ্গি। ওই দুঃসাহসিক কাজের জন্য জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজিপি গ্রামবাসীদের আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা করেছেন।

ধৃত জঙ্গিদের মধ্যে একজন লস্কর কম্যান্ডার। নাম তালিব হুসেন। সম্প্রতি রিয়াসি জেলায় যে আইইডি বিস্ফোরণ ঘটানো হয়েছিল, তার নেপথ্যে এই তালিবেরই হাত ছিল বলে সন্দেহ পুলিশের। কিছু দিন আগেই তার মাথার দামও ঘোষণা করেছিল জম্মু ও কাশ্মীর পুলিশ। অন্য জঙ্গি ফয়জল আহমেদ দরও ওই বিস্ফোরণের ঘটনায় জড়িত বলে জানিয়েছে পুলিশ। গত কয়েক দিন ধরে তারও খোঁজ চলছিল।

রবিবারের এই ঘটনায় গ্রামবাসীদের প্রশংসা করেছেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট জেনারেল মনোজ সিংহও। টুইটারে মনোজ লিখেছেন, ‘রিয়াসির টাস্কান ঢোকের গ্রামসবাসীদের সাহস দেখে আমি অভিভূত। দু’জন মোস্ট ওয়ান্টেড জঙ্গিকে পাকড়াও করেছেন তাঁরা। সাধারণ মানুষের সন্ত্রাসের বিরুদ্ধে এই রুখে দাঁড়ানো দেখে একটা বিষয় স্পষ্ট বুঝতে পারছি, সন্ত্রাসের শেষের শুরু হয়ে গিয়েছে।’

গ্রামবাসীদের সাহসিকতার জন্য দু’লক্ষ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করেছিল জম্মু ও কাশ্মীর পুলিশ। লেফটেন্যান্ট জেনারেল আরও পাঁচ লক্ষ টাকার আর্থিক পুরস্কারের ঘোষণা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.