Advertisement
০৫ মে ২০২৪
Arms

রাইফেল, পিস্তল, বোমা-সহ মিলল বিপুল অস্ত্রশস্ত্র, বারামুলায় বড়সড় সাফল্য পেল পুলিশ

উত্তর কাশ্মীরের উরিতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে রাইফেল, পিস্তল, গ্রেনেড এবং প্রচুর গুলি। কী কারণে ওই সব অস্ত্রশস্ত্র মজুত করা হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। মিলেছে পাকিস্তানের ছাপ দেওয়া বেলুনও।

উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্র।

উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্র। — নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৮:২৬
Share: Save:

জঙ্গিদের বিপুল অস্ত্রশস্ত্র উদ্ধার করল জম্মু-কাশ্মীর পুলিশ এবং সেনাবাহিনী। রবিবার উত্তর কাশ্মীরের বারামুলা জেলার উরিতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়েছে ওই অস্ত্রভান্ডার। এ ছাড়াও উদ্ধার করা হয়েছে আরও কিছু জিনিসপত্র। তাতে পাকিস্তানের পতাকার ছাপ রয়েছে বলে জানিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ।

বারামুলা জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, উরি থেকে পাওয়া গিয়েছে ৮টি একে ৭৪ সিরিজের স্বয়ংক্রিয় রাইফেল, ২৪টি ম্যাগাজিন এবং ৫৬০ রাউন্ড গুলি। পাওয়া গিয়েছে ১২টি টোকারেভ ধাঁচের পিস্তল, ২৪টি ম্যাগাজিন এবং ২৪৪ রাউন্ড বুলেট। এ ছাড়াও উদ্ধার করা হয়েছে ১৪টি গ্রেনেড। মিলেছে পাকিস্তানের পতাকার ছাপ দেওয়া ৮১টি বেলুন। এ ছাড়াও উদ্ধার হয়েছে আরও কিছু জিনিসপত্র।

এ নিয়ে রাষ্ট্রীয় রাইফেলসের কর্নেল মণীশ পুঞ্জ জানিয়েছেন, উরির হাথলঙ্গা সেক্টরে তল্লাশি চালিয়ে খোঁজ পাওয়া গিয়েছে ওই অস্ত্র ভান্ডারের। এত অস্ত্রশস্ত্র কিসের ‘প্রস্তুতি’ তা খতিয়ে দেখছে পুলিশ এবং সেনাবাহিনী। চলতি সপ্তাহের শুরুর দিকেই যৌথবাহিনী গ্রেফতার করে তল্লাশিতে ৫ হিজবুল সহযোগীকে। তারা জঙ্গিদের অস্ত্রশস্ত্র এবং অন্যান্য সাহায্য করত বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arms India Baramulla Jammu And Kashmir Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE