Advertisement
২৪ জুলাই ২০২৪
Blast At A Gurugram Factory

গুরুগ্রামের কারখানায় বিস্ফোরণ, আগুন নেভাতে ঘটনাস্থলে দমকলের ২৪টি ইঞ্জিন, মৃত্যু চার শ্রমিকের

দমকল আধিকারিক রমেশ কুমার জানিয়েছেন, ওই কারখানায় ‘ফায়ারবল’ তৈরি হয়, যা আগুন নির্বাপণ করে। সেখানেই বিস্ফোরণ হয়। চেষ্টার পর নিয়ন্ত্রণে আনা হয় আগুন।

গুরুগ্রামের কারখানায় বিস্ফোরণ।

গুরুগ্রামের কারখানায় বিস্ফোরণ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ২১:৫৫
Share: Save:

গুরুগ্রামের কারখানায় বিস্ফোরণ। পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় মারা গিয়েছেন চার জন। দৌলতাবাদ শিল্পাঞ্চলে রয়েছে ওই কারখানা।

শুক্রবার মাঝরাতে গুরুগ্রামের ওই কারখানায় হয়েছে বিস্ফোরণ। তার বেশ কিছু ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, কারখানায় আগুন জ্বলছে। কালো ধোঁয়া বার হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২৪টি ইঞ্জিন। নিয়ন্ত্রণে আনে আগুন। দমকল আধিকারিক রমেশ কুমার জানিয়েছেন, ওই কারখানায় ‘ফায়ারবল’ তৈরি হয়, যা আগুন নির্বাপণ করে। সেখানেই বিস্ফোরণ হয়। চেষ্টার পর নিয়ন্ত্রণে আনা হয় আগুন।

দমকল আধিকারিক জানিয়েছেন, বিস্ফোরণের সময় কারখানার ভিতরে ছিলেন ১৫ জন কর্মী। বাকিদের উদ্ধার করা গেলেো পুড়ে মৃত্যু হয়েছে চার জনের। মৃতদের নাম কৌশিক, অরুণ, প্রশান্ত, রাম অবধ। আশপাশের বাড়িরও ক্ষতি হয়েছে। কী ভাবে আগুন লাগল, তা তদন্ত করে দেখার জন্য পাঁচ জনের কমিটি তৈরি করেছেন কর্তৃপক্ষ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সারা রাত ধরে বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডের জেরে লক্ষ লক্ষ টাকার জিনিস নষ্ট হয়েছে। কয়েক কেজি লোহার পাত ছিটকে চার দিকে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gurugram Blast Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE