Advertisement
১৯ মে ২০২৪
Animal Cruelty

গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে, পাঁচ তলা থেকে ছুড়ে ফেলে দুই কুকুরছানাকে খুন, ভিডিয়ো তুলে প্রচার

২টি কুকুরছানাকে খুন করার অভিযোগ রয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে। প্রথমটিকে তিনি মেরেছেন গলায় ফাঁস দিয়ে। দ্বিতীয় কুকুরছানাটিকে পাঁচ তলা থেকে নীচে ছুড়ে ফেলে দেন তিনি।

দুই কুকুরছানাকে খুন করার দৃশ্যের ভিডিয়ো তুলে রাখার অভিযোগ।

দুই কুকুরছানাকে খুন করার দৃশ্যের ভিডিয়ো তুলে রাখার অভিযোগ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৪:৫৭
Share: Save:

দুই কুকুরছানাকে খুন। খুন করার দৃশ্যের ভিডিয়ো তুলে রাখা। পরে সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া। বিস্ময় জাগানো এই নৃশংসতার জেরে এক ব্যক্তিকে শুক্রবার গ্রেফতার করল হায়দরাবাদ পুলিশ। ভিডিয়োর সত্যাসত্য আনন্দবাজার অনলাইন যাচাই করে দেখেনি।

অভিযোগ, ১টি কুকুরছানাকে খুন করা হয় গলায় ফাঁস দিয়ে। ফাঁস লাগিয়ে গাছে ঝুলিয়ে দেন অভিযুক্ত। কুকুরটি ছটফট করতে করতে মারা যায়। এর পর দ্বিতীয় কুকুরছানাটিকে একটি আবাসনের পাঁচ তলা থেকে নীচে ছুড়ে ফেলে দেন তিনি। দু’টি ঘটনারই ভিডিয়ো তোলা হয়।

গত ১৫ নভেম্বর ‘রে’ (RAY) নামের একটি প্রোফাইল থেকে দু’টি ভিডিয়ো ইনস্টাগ্রামে আপলোড করা হয়। তার পরেই প্রকাশ্যে আসে এই নিষ্ঠুর কীর্তি। ১৮ নভেম্বর হায়দরাবাদের মাইলারদেবপল্লি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। ভারতীয় দণ্ডবিধির ৪২৯ ধারা (পশুহত্যা) এবং ১১এল ধারায় (পশুর উপর অত্যাচার) মামলা রুজু করা হয়। গ্রেফতারও করা হয় অভিযুক্তকে। যদিও পরে জামিনে ছাড়া পেয়ে গিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে ‘স্ট্রে অ্যানিম্যাল ফাউন্ডেশন অফ ইন্ডিয়া’র তরফে গৌতম বলেন, ‘‘২টি কুকুরছানাকে নৃশংস ভাবে হত্যার ভিডিয়ো আমাদের চোখে পড়ে। অভিযুক্তকে আমরা চিহ্নিত করেছি। ইনস্টাগ্রাম থেকে ওঁর সম্পর্কে তথ্য সংগ্রহ করেছি। ওই ব্যক্তি মাদকাসক্ত বলেও জানতে পেরেছি আমরা। অসামাজিক কাজকর্মও করে থাকেন।’’

কিছু দিন আগেও এমন একটি ঘটনা প্রকাশ্যে আসে উত্তরপ্রদেশের গাজ়িয়াবাদে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োতে দেখা গিয়েছিল, তিন জন যুবক মিলে একটি কুকুরকে গলায় ফাঁস লাগিয়ে খুন করছেন। বিতর্কের মাঝে একটি বিজ্ঞপ্তি জারি করে তিন জনকে ডেকে পাঠিয়েছিল গাজ়িয়াবাদ পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Animal Cruelty hyderabad Puppy Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE