Advertisement
১৯ মে ২০২৪
Hyderabad Gangrape

Hyderabad Police: ধর্ষণে অভিযুক্ত ছয় নাবালককে প্রাপ্তবয়স্ক বিবেচনার আর্জি হায়দরাবাদ পুলিশের

হায়দরাবাদের জুবিলি হিলসে নাবালিকা গণধর্ষণের মামলায় মোট ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের প্রাপ্তবয়স্ক হিসাবে বিবেচনার আর্জি জানানো হবে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১০ জুন ২০২২ ০৭:১৩
Share: Save:

হায়দরাবাদের জুবিলি হিলসে নাবালিকা গণধর্ষণের মামলায় মোট ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের মধ্যে পাঁচ জনই নাবালক। তবে ১৮ বছরের কম বয়সের সুযোগকে কাজে লাগিয়ে অভিযুক্তেরা যাতে অল্পেই রেহাই না পায়, সেই জন্য সচেষ্ট পুলিশ। তাই ওই পাঁচ জনকে আদালত যাতে প্রাপ্তবয়স্ক হিসাবে গণ্য করে, সেই জন্য পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার সিভি আনন্দ।

বৃহস্পতিবার তিনি জানিয়েছেন, জুভেনাইল জাস্টিস বোর্ডে বিচারের সময়ে বিষয়টি বিবেচনা করার আবেদন জানানো হবে। সমস্ত তথ্য প্রমাণ হাতে এলেই এই বিষয়ে পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছেন আনন্দ। তাঁরা চান, অপরাধীদের সর্বোচ্চ সাজা হোক।

এ বিষয়ে ২০১৫ সালে জুভেনাইল জাস্টিস অ্যাক্টের সংশোধনীর আশ্রয় নিতে চায় পুলিশ। সেখানে বলা হয়েছে, নাবালক হলেও ১৬ থেকে ১৮ বছরের কম বয়সি কেউ যদি জঘন্য অপরাধে জড়িত থাকে, তাকে প্রাপ্তবয়স্ক হিসাবেই বিবেচনা করা হবে। এর ফলে কারাবাসের সর্বোচ্চ মেয়াদ সাত বছর হতে পারে।

তবে এ ক্ষেত্রে অভিযুক্তদের মানসিক স্থিতি, পরিস্থিতি এবং অপরাধের ফলাফল সম্পর্কে ধারণা খতিয়ে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আদালত। এই মামলায় এক মাত্র প্রাপ্তবয়স্ক অভিযুক্ত সাদুদ্দিন মালিককে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। সূত্রের খবর, অভিযুক্তদের মধ্যে তিন জন প্রভাবশালী পরিবারের সদস্য। এর মধ্যে এক জন তেলঙ্গানার এমআইএম বিধায়কের পুত্র।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Hyderabad Gangrape police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE