Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Mohammed Zubair

Mohammed Zubair: কাজ করে যাব: জুবের

২৩ দিন কারাগারে কাটিয়ে কালই মুক্তি পেয়েছেন ভুয়ো খবর যাচাইয়ের পোর্টাল অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা জুবের।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৮:২৭
Share: Save:

আগের মতোই কাজ করে যাবেন বলে জানিয়েছেন সাংবাদিক মহম্মদ জ়ুবের। ২৩ দিন কারাগারে কাটিয়ে কালই মুক্তি পেয়েছেন ভুয়ো খবর যাচাইয়ের পোর্টাল অল্ট নিউজ়ের সহ-প্রতিষ্ঠাতা জ়ুবের। তিনি বলেছেন, “শীর্ষ আদালত আমাকে কাজ করায় কোনও বাধা দেননি। সুতরাং আমিও আগের মতোই কাজ করে যাব।”

চার বছর আগে জ়ুবেরের একটি টুইটে সাধুসন্তদের মানহানি করা হয়েছে বলে উত্তরপ্রদেশের সীতাপুর থানায় এক হিন্দুত্ববাদী অভিযোগ করা মাত্র তাঁর বাড়িতে অভিযান চালিয়ে জ়ুবেরকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। সুপ্রিম কোর্ট সেই মামলায় জামিন দিলেও তাঁর সেই পুরনো টুইট নিয়ে একের পর এক অভিযোগের ভিত্তিতে আরও ৬টি মামলার জালে জড়িয়ে যোগী আদিত্যনাথ সরকারের পুলিশ তাঁর মুক্তি আটকে দেয়। অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে সব ক’টি মামলায় জামিন পান জ়ুবের। ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে মুক্তি দেওয়ার সময়সীমাও বেঁধে দেয় সর্বোচ্চ আদালত। এর পরে মুক্তি পান বিজেপির আাইটি সেলের ভুয়ো প্রচারের প্রধান প্রতিবন্ধক অল্ট নিউজ়ের জ়ুবের। তাঁর বিরুদ্ধে সমস্ত মামলা দিল্লিতে স্থানান্তরের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। জ়ুবেরের টুইটে নিষেধাজ্ঞার আর্জিও খারিজ করে দেন বিচারপতিরা। তাঁর একটি টুইটের জন্য ২ কোটি টাকা পেয়েছিলেন, গেরুয়া বাহিনীর এমন অভিযোগের জবাবে জ়ুবের বলেন, “জেল থেকে ছাড়া পাওয়ার পরেই এই অভিযোগটা শুনছি। জেলে থাকার সময়ে তদন্তকারী সংস্থাগুলিও এমন অভিযোগ আমার বিরুদ্ধে করেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Zubair Alt News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE