Advertisement
০২ মে ২০২৪
Oxygen

বায়ুসেনার বিশেষ বিমানে ৩৯টি অক্সিজেন কন্টেনার এসে পৌঁছল দেশে, চারটি এল পানাগড়ে

সিঙ্গাপুর, তাইল্যান্ড এবং দুবাই থেকে মোট ৩৯টি অক্সিজেন কন্টেনার এ দেশে নিয়ে এসেছে বায়ুসেনা বিমান।

খালি করা হচ্ছে অক্সিজেন কন্টেনার। ছবি: টুইটার।

খালি করা হচ্ছে অক্সিজেন কন্টেনার। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০২১ ১১:৫৬
Share: Save:

সিঙ্গাপুর থেকে পশ্চিমবঙ্গে উড়িয়ে আনা হল ৪টি অক্সিজেন কন্টেনার। ভারতীয় বায়ুসেনার সি-১৭ বিমানে শুক্রবারই সিঙ্গাপুর থেকে ওই অক্সিজেন কন্টেনারগুলি পানাগড়ে নিয়ে আসা হয়েছে। খুব দ্রুত আরও ৪টি কন্টেনার এসে পৌঁছবে পানাগড়ে। টুইট করে এ খবর জানিয়েছে ভারতীয় বায়ুসেনা।

সিঙ্গাপুর, তাইল্যান্ড এবং দুবাই থেকে মোট ৩৯টি অক্সিজেন কন্টেনার এ দেশে নিয়ে এসেছে বায়ুসেনা বিমান। সেগুলির দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দেওয়া হয়েছে। এর মধ্যে ৪টি এসে পৌঁছেছে পানাগড়ে। আজ, শনিবার সন্ধ্যায় আরও ৪টি আনার কথা।

শুধু বিদেশ থেকে অক্সিজেন কন্টেনার উড়িয়ে আনা নয়, কোভিড পরিস্থিতিতে ভারতীয় সেনা তাদের সব রকম ক্ষমতা দিয়েই সাহায্য করতে প্রস্তুত। দেশের অভ্যন্তরেও এক জায়গা থেকে অন্যত্র অক্সিজেন কন্টেনার পৌঁছে দিচ্ছে তারা। সম্প্রতি যেমন ২টি কন্টেনার চণ্ডীগড় থেকে ভুবনেশ্বরে পৌঁছে দিয়েছে, ১টি বদোদরা থেকে রাঁচী পৌঁছে দিয়েছে। ২টি গ্বালিয়র থেকে রায়পুর এবং আরও ২টি মুম্বই থেকে ভুবনেশ্বরে পৌঁছে দিয়েছে।

শুধু তাই নয়, আইএল-৭৬ বিমান তিনটি অক্সিজেন প্ল্যান্টের সব সরঞ্জাম নিয়ে দিল্লি থেকে নাগাল্যান্ডের ডিমাপুরে পৌঁছে দিয়েছে। লখনউয়ে একটি কোভিড হাসপাতাল তৈরিতেও সাহায্য করেছে সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oxygen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE