Advertisement
০৬ মে ২০২৪
Tina Dabi

মা হলেন তারকা আইএএস অফিসার টিনা দাবি, খুশির হাওয়া পরিবারে

টিনা জয়সলমেঢ়ের জেলাশাসক। গত ১৪ জুলাই, তিনি একটি ইনস্টাগ্রাম পোস্টে কাজ থেকে সাময়িক ভাবে বিরতি নেওয়ার কথা ঘোষণা করেন। তখনই তাঁর সন্তানসম্ভবা হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে।

IAS officer Tina Dabi and husband Pradeep Gawande welcomes their first child

আইএএস দম্পতি প্রদীপ গাওয়ান্দে এবং টিনা দাবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৫৮
Share: Save:

মা হলেন তারকা আইএএস অফিসার টিনা দাবি। শুক্রবার প্রথম সন্তানের জন্ম দিলেন তিনি। শুক্রবার স্বামী এবং সহকর্মী তথা আইএএস অফিসার প্রদীপ গাওয়ান্দে বিষয়টি জানান৷ প্রথম সন্তানের আগমনে স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া দাবি-গাওয়ান্দে পরিবারে। টিনা এবং তাঁর সন্তান দু’জনেই সুস্থ রয়েছেন বলে পরিবার সূত্রে খবর।

কোভিড আবহে সরকারি পরিষেবা রাজস্থানের মানুষের কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছিলেন টিনা এবং প্রদীপ। তখনই তাঁদের একে অপরের সঙ্গে আলাপ হয়। সেখান থেকে বন্ধুত্ব এবং বন্ধুত্ব গড়িয়ে প্রেম। এর পর গত বছরের ২২ এপ্রিল তাঁরা বিয়ে করেন।

টিনা জয়সলমেঢ়ের জেলাশাসক। গত ১৪ জুলাই, তিনি একটি ইনস্টাগ্রাম পোস্টে কাজ থেকে সাময়িক ভাবে বিরতি নেওয়ার কথা ঘোষণা করেন। তখনই তাঁর সন্তানসম্ভবা হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে। জয়সলমেঢ়ের আগে টিনা অর্থ দফতরের যুগ্ম সচিব (আয়কর) হিসাবে জয়পুরে কর্তব্যরত ছিলেন।

অন্যদিকে, রাজস্থানের মরুভূমি অধ্যুষিত জেলা চুরুর জেলাশাসক প্রদীপ। প্রদীপের সঙ্গে এটি দ্বিতীয় বিয়ে টিনার। এর আগে তিনি বিয়ে করেছিলেন আরেক আইএএস আধিকারিক আতহার আমির খানকে।

২০১৫ সালের ইউপিএসসি পরীক্ষায় দেশে প্রথম স্থান অধিকার করেছিলেন দিল্লির মেয়ে টিনা। আতহার ওই পরীক্ষাতেই দ্বিতীয় স্থানাধিকার করেছিলেন। ২০১৮ সালে টিনা এবং আতহারের বিয়ে হয়। তার দু’বছরের মধ্যেই ২০২০ সালের নভেম্বরে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেন দু’জনেই। ২০২১ সালের অগস্টে টিনা এবং আতহারের বিচ্ছেদ সম্পন্ন হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tina Dabi ias officer child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE