Advertisement
২৩ জুলাই ২০২৪
Controversy over Viral Video of IAS Officer

গুরুদেবকে নিজের চেয়ার ছেড়ে দিচ্ছেন আইএএস কর্তা! খাস রাজধানীতে আমলার আচরণে সমালোচনার ঝড়

ভিডিয়োয় ওই আমলাকে দেখা যায় গুরুদেবকে নিজের আসনটি ছেড়ে দিয়ে তিনি গায়ে একটি শাল জড়িয়ে দিচ্ছেন। তার পর হাত জোড় করে মাথা ঝুঁকিয়ে দাঁড়িয়ে রয়েছেন তাঁর সামনে।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ২২:০৫
Share: Save:

এক আইএএস অফিসারের ভাইরাল ভিডিয়ো দেখে অবাক জনতা। খাস রাজধানী দিল্লিতে কর্তব্যরত ওই প্রশাসনিক শীর্ষ পদাধিকারী আমলা। ভাইরাল ভিডিয়োয় তাঁকে দেখা গিয়েছে, তাঁর সরকারি দফতরের আসনটি তিনি ছেড়ে দিয়েছেন এক ব্যক্তিতে যিনি কোনও সরকারি পদাধিকারী নয়। বরং কোনও মন্দিরের পূজারি, যাঁকে ওই আমলা গুরু জ্ঞানে সম্মান করেন।

ভিডিয়োয় ওই আমলাকে দেখা যায় গুরুদেবকে নিজের আসনটি ছেড়ে দিয়ে তিনি গায়ে একটি শাল জড়িয়ে দিচ্ছেন। তার পর হাত জোড় করে মাথা ঝুঁকিয়ে দাঁড়িয়ে রয়েছেন তাঁর সামনে। তাঁর সঙ্গে ‘গুরুদেব’কে সম্মান জানাতে হাজির হয়েছেন এক মহিলা এবং এক যুবকও। অন্য দিকে, ‘গুরুদেব’ সরকারি দফতরের শীর্ষপদাধিকারীর আসনটিতে দ্বিধাহীন ভাবেই বসে শিষ্যের খবরাখবর নিতে থাকেন।

ভাইরাল ভিডিয়োয় এই সময় ক্যামেরাটি কিছুটা পিছিয়ে যায়। দেখা যায় ওই সরকারি দফতরটি আসলে দক্ষিণ দিল্লির জেলা ম্যজিস্ট্রেটের। যিনি নিজের আসন ছেড়ে হাত জোড় করে দাঁড়িয়ে রয়েছেন, সেই আইএএস অফিসারই এক জন জেলা ম্যাজিস্ট্রেট। নাম লক্ষ্যয় সিঙ্ঘল। তাঁর ওই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে।

একজন প্রশাসনিক গুরুত্বপূর্ণ পদের দায়িত্বে থাকা আইএএস অফিসার কী ভাবে এমন ভাবে সরকারি চেয়ার কাউকে ছেড়ে দিতে পারেন, তা নিয়ে উঠেছে প্রশ্ন। ওই জেলা ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার দাবিও উঠেছে সমাজ মাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ias officer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE