Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Beheadings

৫০ হাজার টাকা না পেলে মুণ্ডচ্ছেদ! আইসিএমআরের বিজ্ঞানীকে কাটা মাথার ভিডিয়ো পাঠিয়ে হুমকি

মুম্বই পুলিশের কাছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর এক বিজ্ঞানীর অভিযোগ, ৫০ হাজার না দেওয়া না হলে তাঁর মাথা কেটে নেওয়া হবে বলে হুমকি দিয়েছেন এক ইমেলপ্রেরক।

আইসিএমআর-এর এক বিজ্ঞানীর দাবি, ওই ইমেলে দুই ব্যক্তির মাথা কাটার দু’টি ভিডিয়োও পাঠিয়েছেন এক অজ্ঞাতপরিচয়।

আইসিএমআর-এর এক বিজ্ঞানীর দাবি, ওই ইমেলে দুই ব্যক্তির মাথা কাটার দু’টি ভিডিয়োও পাঠিয়েছেন এক অজ্ঞাতপরিচয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৮:২৬
Share: Save:

২৪ ঘণ্টায় মধ্যে ৫০ হাজার টাকা চাই। তা না হলে তাঁর মুণ্ডচ্ছেদ করা হবে। বৃহস্পতিবার ইমেলে এমনই হুমকি পেয়েছেন বলে মুম্বই পুলিশের কাছে অভিযোগ করলেন ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর এক বিজ্ঞানী। তাঁর দাবি, ওই ইমেলে দুই ব্যক্তির মাথা কাটার দু’টি ভিডিয়োও পাঠিয়েছেন এক অজ্ঞাতপরিচয়। টাকা না দিলে তাঁরও একই হাল হবে বলে হুমকি পেয়েছেন।

আইসিএমআরের ওই বিজ্ঞানীর নামপরিচয় গোপন রেখেছে মুম্বই পুলিশ। তবে সংবাদমাধ্যমের কাছে তারা জানিয়েছে, মধ্য মুম্বইয়ের পোয়াই এলাকার বাসিন্দা ওই বিজ্ঞানীর অভিযোগের ভিত্তিতে অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির তথ্যপ্রযুক্তি আইনের আওতায় হুমকি দেওয়া, ভয় দেখানো-সহ নানা ধারায় মামলা রুজু করেছে পুলিশ। ইমেলপ্রেরকের নাম-পরিচয় জানতে সাইবার অপরাধদমন শাখারও সাহায্য নেওয়া হবে বলেও জানিয়েছেন তদন্তকারীরা।

পুলিশের কাছে ওই বিজ্ঞানীর দাবি, ১১ নভেম্বর একটি ইমেলে ওই হুমকি পেয়েছেন তিনি। তাতে দু’টি ভিডিয়োও রয়েছে। সেখানে দুই ব্যক্তির মাথা কাটা হচ্ছে বলে দেখা যাচ্ছে। ইমেলপ্রেরকের দাবি, ২০১২ থাকে ’১৫ সাল পর্যন্ত তিনি মেক্সিকোর অপরাধীদের হয়ে কাজ করতেন। তা ছাড়া, এখনও পর্যন্ত ৩ জনের মুণ্ডচ্ছেদ করেছেন তিনি। তাঁর শেষ শিকার ছিলেন বিহারের মুজফ্‌ফরপুরের বাসিন্দা। দাবি মতো টাকা না দেওয়ায় ওই ব্যক্তির মাথা কেটে নিয়েছেন বলেও ইমেলপ্রেরকের দাবি।

মুম্বই পুলিশের এক আধিকারিক সংবাদমাধ্যমে বলেছেন, ‘‘যে ভিডিয়ো দু’টি পাঠানো হয়েছে, সেগুলি আফগানিস্তানের বলে মনে হচ্ছে। ইমেলে বলা হয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে টাকা না পেলে ওই বিজ্ঞানীর সঙ্গে যোগাযোগ করবেন না তিনি। তাঁর মাথা কেটে নেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beheadings Mumbai Cyber Crime ICMR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE