Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Assembly Election

Assembly Election: পাঁচ রাজ্যে নির্বাচনের দিন ঘোষণা হয়েছে, কিন্তু ভোট চান না ৩১% দেশবাসী: সমীক্ষা

৩১ শতাংশের দাবি, পাঁচ রাজ্যে ভোট স্থগিত রাখা হোক। তা না-হলে দেশে করোনা পরিস্থিতি আরও গুরুতর হবে বলেই তাঁরা মনে করেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ০৭:২৪
Share: Save:

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ গত কাল ঘোষণা করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। কিন্তু অতিমারির এই বাড়বাড়ন্তে এ ভাবে নির্বাচন হওয়া কী ভাবে দেখছেন সাধারণ মানুষ?

ভোটের নির্ঘণ্ট ঘোষণার পরেই একটি অনলাইন সমীক্ষায় উঠে এসেছে দেশবাসীর মতামত। সমীক্ষকদের দাবি, সমস্ত রকম রাজনৈতিক প্রচারস‌ভা বা র‌্যালির উপরে নিষেধাজ্ঞা চান ৪১ শতাংশ মানুষ। অন্তত ৩১ শতাংশের দাবি, পাঁচ রাজ্যে ভোট স্থগিত রাখা হোক। তা না-হলে পরিস্থিতি আরও গুরুতর হবে বলেই তাঁরা মনে করেন।

সংক্রমণের কথা মাথায় রেখে ১৫ জানুয়ারি পর্যন্ত সব ধরনের পথসভা, জনসভা, মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ভিড় এড়াতে বুথের সংখ্যা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। দেশের ৩০৯টি জেলা থেকে ১১ হাজারের বেশি মানুষ ওই সমীক্ষায় অংশ নিয়েছেন। তার মধ্যে ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ মহিলা। ভোট হতে যাওয়া পাঁচ রাজ্যের ৪১৭২ জন মতামত জানিয়েছেন। তাতে ২৪ শতাংশের মত, জনসভা বন্ধ থাক। তবে ভোট হোক। ৪ শতাংশ অবশ্য মনে করেন, করোনা পরিস্থিতির উপরে ভোট কোনও রকম প্রভাব ফেলবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assembly Election survey Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE