Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
National News

কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জখম ২৫ ছাত্র

পুলিশের সঙ্গে সংঘর্ষে জনাপঁচিশেক ছাত্র জখম হল কাশ্মীরে। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার হান্দোয়ারায় ছাত্র-পুলিশ সংঘর্ষ।

শনিবার হান্দোয়ারায় ছাত্র-পুলিশ সংঘর্ষ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ মে ২০১৭ ১৮:২৫
Share: Save:

পুলিশের সঙ্গে সংঘর্ষে জনাপঁচিশেক ছাত্র জখম হল কাশ্মীরে। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

শনিবার সকালে উপত্যকার হান্দোয়ারায় একটি মিছিল বের করেন কয়েকশো ছাত্রছাত্রী। সরকারি সূত্রের খবর, স্লোগান দিতে দিতে ছাত্ররা পুলিশের ওপর চড়াও হন। পুলিশ তাঁদের বাধা দিলে পুলিশ কর্মীদের লক্ষ্য করে ইট-পাথর ছুড়তে শুরু করেন ছাত্ররা। তখন তাঁদের থামাতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ।

জম্মু-কাশ্মীর সরকার গত মাসে জানিয়েছিল, রাজ্য সরকারের কাছে খবর রয়েছে, উপত্যকার বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলি ছাত্রছাত্রীদের একটা অংশের মদত পাচ্ছে। তার পরই পুলওয়ামার একটি কলেজে আচমকা তল্লাশি চালায় পুলিশ। কিছু ধরপাকড়ের ঘটনা ঘটে।

এর পর গত তিন সপ্তাহ ধরেই ছাত্র-বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে জম্মু-কাশ্মীর। সরকারের পক্ষে যেটা বাড়তি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে, সেটা হল, সেই বিক্ষোভ, জমায়েতে এ বার ছাত্রীরাও সামিল হতে শুরু করেছেন। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ছাত্রদের মিটিং-মিছিল, বিক্ষোভ, জমায়েত, অবস্থানে আরও বেশি করে আসতে শুরু করেছেন ছাত্রীরা। গত সপ্তাহে শ্রীনগরে পুলিশকে লক্ষ্য করে ছাত্রীদেরও ইট-পাথর ছুড়তে দেখা যায়।

Advertisement

আরও পড়ুন- ঘুটঘুটে অন্ধকার, মোমবাতি জ্বালিয়ে জঙ্গল থেকে পালালেন ওরা​

উদ্বেগ ছড়িয়ে পড়েছে রাজনৈতিক মহলেও। শাসক দল পিডিপি এবং শরিক দল বিজেপি’র নেতারাও তাঁদের উদ্বেগ গোপন রাখেননি। বিজেপি নেতা অরুণ গুপ্তা বলেছেন, ‘‘এটা খুবই চিন্তার ব্যাপার, পড়াশোনা ছেড়েছুড়ে ছাত্রছাত্রীরা বিক্ষোভে সামিল হচ্ছেন, পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়ছেন।’’ ছাত্রছাত্রীদের কাছে ‘শান্ত ও সংযত’ হওয়ার আবেদন জানিয়েছেন পিডিপি’র সাধারণ সম্পাদক নিজামুদ্দিন ভাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.