Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mehul Choksi

Mehul Choksi: অসুস্থতার কারণে ডমিনিকার জেল থেকে জামিন পেলেন মেহুল চোকসি

আপাতত জামিন দিলেও তাতে বলা হয়েছে, কঠোর ভাবে শারীরিক অসুস্থতার কারণে জামিন দেওয়া হল।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ২২:৫৯
Share: Save:

অসুস্থতার কারণে ডমিনিকার জেল থেকে জামিন পেলেন পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী মেহুল চোকসি। মে মাসের ২৩ তারিখ থেকে অনুপ্রবেশের জন্য ডমিনিকার জেলে বন্দি রয়েছেন মেহুল। তার আগে দীর্ঘদিন তিনি অ্যান্টিগার বাস করছিলেন। ২০১৮ সালের পর থেকেই তিনি সেখানকার বাসিন্দা। এরপর হঠাৎই অ্যান্টিগা থেকে উধাও হয়ে যান মেহুল।

আপাতত জামিন দিলেও তাতে বলা হয়েছে, কঠোর ভাবে শারীরিক অসুস্থতার কারণে জামিন দেওয়া হল। সেই কারণেই তিনি প্রতিবেশী অ্যান্টিগাতে যেতে পারবেন। সেখানে কোনও চিকিৎসক যখন তাঁকে সুস্থতার সার্টিফিকেট দেবেন, তখন তাঁকে ফের ডমিনিকায় ফিরে আসতে হবে।

তাঁর পরিবারের তরফ থেকে অভিযোগ করা হয়, মেহুলকে তখন অপহরণ করে ডমিনিকায় নিয়ে যাওয়া হয়েছে। যদিও সে কথা মানতে চায়নি ডমিনিকা প্রশাসন। সেখানে অনুপ্রবেশের অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে। তারপর চলে বিচার।

আরও পড়ুন:

মাঝে একাধিক ছবি সংবাদমাধ্যমে প্রকাশ পায়, যেগুলিতে এক ব্যক্তির শরীরে একাধিক মারের চিহ্ন দেখা যায়। দাবি করা হয়, সেগুলি মেহুল চোকসির ছবি। এর মধ্যে ভারতে ফেরাতে প্রস্তুত অ্যান্টিগা ঘোষণা করে, ডমিনিকা থেকেই ভারতে ফেরত পাঠিয়ে দেওয়া হোক মেহুলকে। সেই বিষয়ে তৎপর হয়ে ভারতের একটি দল ডমিনিকা যায়। কিন্তু শেষ পর্যন্ত লাভ হয়নি।

অবশেষে প্রায় মাস দেড়েক পর ডমিনিকার জেল থেকে জামিনে মুক্ত হলেন হীরে ব্যবসায়ী মেহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PNB Scam Mehul Choksi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE