Advertisement
১৫ জুলাই ২০২৪
Income tax department

Income Tax: দৈনিক আয় ৫০০ টাকা, সাড়ে ৩৭ লক্ষের বকেয়া আয়করের নোটিস পেলেন দিনমজুর

গিরিশের নামে থাকা একটি প্যান নম্বরের ভিত্তিতে তাঁকে নোটিস পাঠিয়েছে আয়কর দফতর। নোটিসে উল্লেখ রয়েছে, গিরিশ রাজস্থানের একটি সংস্থার সঙ্গে যুক্ত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১১:২১
Share: Save:

পেশায় দিনমজুর। দৈনিক গড় আয় ৫০০ টাকার মতো। সেই দিনমজুরকেই সাড়ে ৩৭ লক্ষ টাকা বকেয়া মেটানোর নোটিস পাঠিয়েছে আয়কর দফতর। এই নোটিস পাওয়ার পরই চোখ কপালে উঠেছে গিরিশ যাদবের। গিরিশ বিহারের খাগরিয়া জেলার মাগৌনা গ্রামের বাসিন্দা। নোটিস হাতে পাওয়ার পরই গিরিশ আলাউলি থানায় অভিযোগ দায়ের করেছেন।

সংবাদ সংস্থা পিটিআইয়ের প্রতিবদন অনুযায়ী, গিরিশের নামে থাকা একটি প্যান নম্বরের ভিত্তিতে তাঁকে এই নোটিস পাঠিয়েছে আয়কর দফতর। আয়কর দফতরের নোটিসে উল্লেখ করা হয়েছে, গিরিশ রাজস্থানভিত্তিক একটি সংস্থার সঙ্গে যুক্ত। আর এখানেই ধন্দে পড়েছেন গিরিশ। তাঁর দাবি, তিনি দিল্লিতে ছোটখাটো কাজ করে দিন গুজরান করেন। তিনি কখনও রাজস্থান যাননি। গিরিশ আরও জানিয়েছেন, তিনি এক বার এক ব্যক্তিকে প্যান কার্ড বানাতে দিয়েছিলেন। এর জন্য সমস্ত প্রয়োজনীয় নথিও তিনি ওই ব্যক্তিকে দিয়েছিলেন। তবে তিনি ওই প্যান কার্ড কখনও হাতে পাননি।

আলাউলি থানার পুলিশ আধিকারিক পুরেন্দ্র কুমার বলেন, ‘‘গিরিশের অভিযোগের ভিত্তিতে আমরা একটি মামলা রুজু করে তদন্ত শুরু করেছি। প্রাথমিক ভাবে এটি জালিয়াতির ঘটনা বলে মনে হচ্ছে।’’

পুরো বিষয়টি জানিয়ে আয়কর দফতরের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে বলে জানা গিয়েছে। আয়কর আধিকারিকরাও বিষয়টি খতিয়ে দেখছেন বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE