Advertisement
০৫ মে ২০২৪
income tax

Akhilesh yadav: অখিলেশ-ঘনিষ্ঠের বাড়ি আয়কর হানা

অখিলেশ এ দিন একইসঙ্গে কংগ্রেসকেও বিঁধে বলেন, তারাও রাজনৈতিক বিরোধীদের একই ভাবে শায়েস্তা করত।

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের ব্যক্তিগত সচিব জৈনেন্দ্র যাদবের লখনউয়ের বাড়িতে শনিবার হানা দিল আয়কর দফতর।

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের ব্যক্তিগত সচিব জৈনেন্দ্র যাদবের লখনউয়ের বাড়িতে শনিবার হানা দিল আয়কর দফতর। তল্লাশির পরে বেরিয়ে আসছেন কর্তারা। পিটিআই

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ০৬:৩৭
Share: Save:

উত্তরপ্রদেশে একটার পর একটা প্রকল্পের শিলান্যাস বা ফিতে কাটার অনুষ্ঠানে হাজির হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সরকারি মঞ্চ থেকে দিব্য রাজনৈতিক প্রচার করে চলেছেন। বিরোধীদের তুলোধনা করছেন। আর সব চেয়ে বেশি আক্রমণের নিশানা হচ্ছে অখিলেশ যাদবের এসপি (সমাজবাদী পার্টি)। কারণ, হাওয়া বলছে এসপি-র সঙ্গেই আসন্ন নির্বাচনে কাঁটার টক্কর হবে বিজেপির। তার পরে এ বার আয়কর তল্লাশি এসপি-র তিন গুরুত্বপূর্ণ নেতার বাড়িতে, এঁদের এক জন আবার প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশের ব্যক্তিগত সচিব। পাল্টা হিসাবে অখিলেশের মন্তব্য— “সবে তো আয়কর দফতর। এর পরে ইডি, সিবিআই। এ আর নতুন কী? বিজেপি তো এটাই করে থাকে। অন্য কেন্দ্রীয় সংস্থাগুলির জন্য আমরা অপেক্ষা করছি।”

শনিবার সাত সকালে এসপি-র মুখপাত্র রাজীব রাই, অখিলেশের ব্যক্তিগত সচিব জৈনেন্দ্র যাদব এবং আর এক নেতা মনোজ যাদবের বাড়িতে হানা দেয় আয়কর দফতর। মউ-য়ে রাজীবের বাড়িতে বারাণসী থেকে একটি দল পৌঁছয়। কর্নাটকে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান চালায় রাজীবের একটি সংস্থা। সেটির হিসাবপত্র তলব করেন আয়কর কর্তারা। রাজীব দাবি করেন, তাঁর নামে কোনও অপরাধের রেকর্ড নেই। বেআইনি কর্মকাণ্ড বা কালো টাকার ব্যবসা তিনি করেন না। মানুষের পাশে দাঁড়ান। সেটাই কেন্দ্রীয় সরকারের অপছন্দ। আজ তারা আয়করের কর্তাদের তল্লা‌শি করতে পাঠিয়েছে। এর পরে এফআইআর করবে। ব্যবসা নিয়ে টানাটানি হবে। তাঁকে দাগী প্রতিপন্ন করা হবে। এ দিনই মৈনপুরীতে অখিলেশের গড়ে তাঁর ব্যক্তিগত সচিব জৈনেন্দ্র এবং অনুগামী মনোজের বাড়িতে তল্লাশি চালায় আয়কর দফতরের অন্য দু’টি দল। দফতরের এক কর্তা এই তল্লাশি বিষয়ে সবিস্তার কিছু না জানিয়ে বলেন, উত্তরপ্রদেশে কয়েক জায়গায় তল্লাশি চলছে। বিষয়টি গোপনীয়।

অখিলেশ এ দিন একইসঙ্গে কংগ্রেসকেও বিঁধে বলেন, তারাও রাজনৈতিক বিরোধীদের একই ভাবে শায়েস্তা করত। সেই পন্থা আরও নগ্ন ভাবে অনুসরণ করছে বিজেপি। এই তল্লাশি এক মাস আগে করা হয়নি। করা হল এখন। কারণ সামনে ভোট। অখিলেশের দাবি, এর পরেও ‘সাইকেল’ (এসপি-র নির্বাচনী প্রতীক) থামবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

income tax akhilesh yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE