Advertisement
২৩ এপ্রিল ২০২৪
income tax

IT Return: করোনার বাড়বাড়ন্তের জের, ১৫ মার্চ পর্যন্ত বাড়ল আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা

সিবিডিটি অন্যান্য অডিট রিপোর্ট জমা দেওয়ার জন্য ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সময়সীমা ধার্য করেছে। আয়কর রিটার্নের ক্ষেত্রে ওই সময়সীমা ১৫ মার্চ।

— ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৮:৫৬
Share: Save:

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে আরও এক দফা বাড়িয়ে দেওয়া হল আয়কর রিটার্ন জমা দেওয়ার সময়সীমা। এ বার ২০২১-২২ মূল্যায়ন বর্ষের (অ্যাসেসমেন্ট ইয়ার) জন্য রিটার্ন জমা করতে ২০২২ সালের ১৫ মার্চ পর্যন্ত অতিরিক্ত সময় পাওয়া যাবে। কেন্দ্রীয় অর্থমন্ত্রক সূত্রে এমন জানানো হয়েছে। একই কথা জানিয়েছে আয়কর দফতরও।

এত দিন ৩১ ডিসেম্বর ছিল রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ। কিন্তু করোনা পরিস্থিতির কারণে আয়করদাতারা রিটার্ন জমা দিতে সমস্যার মুখে পড়ছিলেন। মূলত এই কারণেই সময়সীমা আরও তিন মাস বাড়িয়ে দিল ‘সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস (সিবিডিটি)’। পাশাপাশি আয়কর দফতরের নির্দেশিকায় বলা হয়েছে, ই-ফাইলিং-এ অডিট রিপোর্টে সমস্যার দরুণ সময় বৃদ্ধির পথে গিয়েছে মন্ত্রক। তবে আয়কর রিটার্ন দাখিলের ক্ষেত্রে শেষ সময়সীমা ১৫ মার্চ হলেও, অন্যান্য অডিট রিপোর্ট জমা দেওয়ার জন্য ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সময় পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE