Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Assembly Election 2022

Uttar Pradesh: যোগী মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েই স্বামীপ্রসাদ শামিল হলেন অখিলেশের দলে

স্বামীপ্রসাদের সঙ্গেই বিধায়ক পদে ইস্তফা দিয়ে বিজেপি ছাড়ার কথা জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠ দুই বিধায়ক, রোশনলাল বর্মা এবং ভগবতীপ্রসাদ সাগর।

স্বামীপ্রসাদ এবং অখিলেশ।

স্বামীপ্রসাদ এবং অখিলেশ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৬:০৯
Share: Save:

উত্তরপ্রদেশ বিধানসভা ভোটের আগে ধাক্কা খেল বিজেপি। মঙ্গলবার সকালে যোগী আদিত্যনাথের মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন প্রভাবশালী মন্ত্রী স্বামীপ্রসাদ মৌর্য। ঘণ্টা কয়েক পরেই অখিলেশ যাদবের উপস্থিতিতে সমাজবাদী পার্টিতে যোগ দিলেন তিনি।

স্বামীপ্রসাদের সঙ্গেই মঙ্গলবার বিধায়ক পদে ইস্তফা দিয়ে বিজেপি ছাড়ার কথা জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠ দুই বিধায়ক রোশনলাল বর্মা এবং ভগবতীপ্রসাদ সাগর। সমাজবাদী পার্টিতে যোগ দেওয়ার পরে অনগ্রসর সম্প্রদায়ের প্রভাবশালী নেতা স্বামীপ্রসাদ বলেন, ‘‘যোগী সরকার দলিত এবং অনগ্রসর বিরোধী নীতি নিয়ে চলছে। দলিত এবং অনগ্রসরদের অসম্মান করছে। তাই আমার এই সিদ্ধান্ত।’’ আগামী দিনে আরও নেতা-বিধায়ক বিজেপি ছাড়বেন বলে দাবি করেন তিনি।

একদা মায়াবতী ঘনিষ্ঠ স্বামীপ্রসাদ দু’দফায় উত্তরপ্রদেশ বিধানসভার বিরোধী দলনেতা ছিলেন। পূর্ব উত্তরপ্রদেশের পড্রৌনা থেকে টানা তিন বার বিধানসভা ভোটে জিতেছেন তিনি। ২০১৬-র বিধানসভা ভোটের আগে তিনি বিএসপি ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। গত লোকসভা ভোটের স্বামীপ্রসাদের মেয়ে সঙ্ঘমিত্রা বদায়ুঁ কেন্দ্র থেকে বিজেপি-র টিকিটে জয়ী হন। অখিলেশের তুতো ভাই ধর্মেন্দ্র যাদবকে হারান তিনি।

অখিলেশ মঙ্গলবার স্বামীপ্রসাদকে দলে স্বাগত জানিয়ে টুইটারে লেখেন, ‘সামাজিক ন্যায়বিচার এবং সাম্যের জন্য লড়াই করা জনপ্রিয় নেতা শ্রী স্বামীপ্রসাদ মৌর্যজি এবং তাঁর সঙ্গে সমাজবাদী পার্টিতে যোগ দেওয়া অন্যান্য নেতা, কর্মী ও সমর্থকদের উষ্ণ অভ্যর্থনা ও শুভেচ্ছা জানাই। সামাজিক ন্যায়বিচারের বিপ্লব হবে— বাইশেই হবে পরিবর্তন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE