Advertisement
১৪ জুলাই ২০২৪
PM Narendra Modi

Independence Day 2022: স্বাধীনতার ৭৫ বছর পূর্তির অনুষ্ঠানে তেরঙা পাগড়িতে ফের চমক মোদীর

প্রজাতন্ত্র দিবস হোক বা স্বাধীনতার বর্ষপূর্তি— সাজ, পোশাকে নতুন নতুন চমক এনে সব সময়েই চর্চায় থাকেন মোদী।

পোশাকে চমক এনে সব সময়েই চর্চায় থাকেন মোদী।

পোশাকে চমক এনে সব সময়েই চর্চায় থাকেন মোদী। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ০৭:৩৯
Share: Save:

মাথায় সাদার উপরে গেরুয়া আর সবুজ রঙের ছোপ দেওয়া পাগড়ি। পরনে সাদা কুর্তার উপরে নীল জ্যাকেট। আজ লাল কেল্লায় স্বাধীনতার ৭৫ বছর পূর্তির অনুষ্ঠানে এমনই সাজে দেখা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রজাতন্ত্র দিবস হোক বা স্বাধীনতার বর্ষপূর্তি— সাজ, পোশাকে নতুন নতুন চমক এনে সব সময়েই চর্চায় থাকেন মোদী। প্রধানমন্ত্রী হওয়ার পরে ২০১৪ সালে প্রথম স্বাধীনতা দিবসের বক্তৃতায় তিনি পরেছিলেন উজ্জ্বল রঙের জোধপুরী পাগড়ি। সেই কমলা-সবুজ পাগড়ির সঙ্গে দুধ-সাদা গলাবন্ধ কুর্তার সাজে প্রধানমন্ত্রীর ছবি ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। পরের বছর ১৫ অগস্টে পরেছিলেন হলুদ রঙের কাপড়ে নানা রঙের চেককাটা পাগড়ি। ২০১৬ সালের সাজ ছিল অন্য রকম। লাল, কমলা, হলুদ, গোলাপি রঙের ‘টাই অ্যান্ড ডাই’ করা পাগড়িতে যেন ঐতিহ্যবাহী রাজস্থানি ছোঁয়া। গত বছর মোদী পরেছিলেন গেরুয়া আর ঘিয়ে রঙের পাগড়ি। কোনও বছর তিনি গলায় উত্তরীয় পরেছেন। কোনও কোনও বার অবশ্য সে সব কিছুই ছিল না।

এ বছর, স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে জাতীয় পতাকার গেরুয়া, সাদা, সবুজ রঙের উদ্‌যাপন শুরু হয়েছে অনেক আগেই। মার্চ মাস থেকে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচি নিয়েছে নরেন্দ্র মোদী সরকার। প্রথম বার প্রতিটি সাধারণ বাড়িতেও তিন দিনের জন্য পতাকা উত্তোলনের ছাড়পত্র মিলেছে। প্রতিটি সরকারি দফতর, ভবন সাজানো হয়েছে তিন রঙের আলো আর পতাকায়। এ বছর ১৫ অগস্টে প্রধানমন্ত্রীর সাজ নিয়ে মানুষের মনে কৌতূহল ছিলই। আজ গেরুয়া-সাদা-সবুজ পাগড়িতে হাজির হয়ে চমকে দেওয়ার পুরনো ধারাই বজায় রাখলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE