Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

Tele Industry: কাহিল টেলি শিল্পকে বাঁচাতে পথের খোঁজ কেন্দ্রের

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৯ অগস্ট ২০২১ ০৬:২৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

টেলি শিল্পের আর্থিক সমস্যার সমাধান করতে নড়েচড়ে বসল কেন্দ্র। বিশেষত ধুঁকতে থাকা ভোডাফোন আই়ডিয়াকে (ভিআই) বাঁচানোর তাগিদে। যাদের অবিলম্বে তহবিল না-জোগালে ব্যবসা বন্ধ করতে হতে পারে বলে আশঙ্কা সংশ্লিষ্ট মহলের। এই বার্তা দিয়ে সম্প্রতি সংস্থার নন-এগ্‌জ়িকিউটিভ চেয়ারম্যানের পদ ছেড়েছেন কুমার মঙ্গলম বিড়লাও। ব্যাঙ্কগুলির সঙ্গে আলোচনা শুরু করেছে টেলিকম দফতর (ডট)। সূত্রের খবর, গত শুক্রবার সরকারি কর্তারা ব্যাঙ্কগুলির শীর্ষকর্তাদের সঙ্গে মূলত ভোডাফোন নিয়ে বৈঠক করেছেন। সেখানে তাঁদের সমস্যার সমাধান খুঁজতে বলা হয়েছে।

ভিআই বন্ধ হলে রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি মিলিয়ে ঋণদাতাদের লোকসান হবে বিপুল। কারণ, ঋণ অনুৎপাদক সম্পদে পরিণত হবে। এই ঋণের বেশিরভাগটা রয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ঘাড়ে। বেসরকারি ঋণদাতাদের মধ্যে সব থেকে বেশি ক্ষতি বইতে হতে পারে ইয়েস ব্যাঙ্ক এবং আইডিএফসি ব্যাঙ্ককে। সঙ্কট আঁচ করে তাদের একাংশ ওই ঋণ সংস্থান করতেও শুরু করেছে।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির কাছে সাধারণ ভাবে টেলি শিল্পে, বিশেষত ভিআই-কে দেওয়া ঋণ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চেয়েছে অর্থ মন্ত্রক। সূত্রের খবর, এ নিয়ে আরও বৈঠক হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement