Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

‘অপরাধী চোক্সীকে আমাদের হাতে তুলে দিন’, ডোমিনিকাকে বার্তা পাঠাল ভারত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ৩০ মে ২০২১ ১২:২০
ডোমিনিকার পুলিশ হেফাজতে মেহুল চোক্সী।

ডোমিনিকার পুলিশ হেফাজতে মেহুল চোক্সী।
ছবি: এএনআই

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক প্রতারণা কাণ্ডের মূল অভিযুক্ত মেহুল চোক্সীকে দেশে ফেরাতে তৎপর একাধিক তদন্তকারী সংস্থা। মেহুলকে দেশে ফেরাতে ইতিমধ্যেই ডোমিনিকার সরকারের সঙ্গে যোগাযোগ রাখতে শুরু করেছে দেশের একাধিক তদন্তকারী সংস্থা, এমনটাই জানাচ্ছে সংবাদ সংস্থা এএনআই। জল্পনা উস্কে দিয়েছে আরও একটি খবর। দিল্লির একটি বিমানকে দেখা গিয়েছে ডোমিনিকায়। তাতে বাড়ছে চোক্সীকে দেশে ফেরানোর জল্পনা।

সংবাদ সংস্থা এএনআই বলছে, চোক্সী ডোমিনিকায় ধরা পড়ার পর থেকেই বেড়ে গিয়েছে দেশের তদন্তকারী সংস্থাগুলির তৎপরতা। শুরু হয়েছে ডোমিনিকা সরকারকে বোঝানোর পালা— চোক্সী আদতে ভারতীয় নাগরিক হওয়া সত্ত্বেও বিপুল আর্থিক কেলেঙ্কারির হাত থেকে বাঁচতে নতুন নাগরিকত্ব নিয়েছেন। ডোমিনিকা সরকারকে এটাও বোঝানো চলছে, চোক্সীকে এক জন দেশত্যাগী হিসাবেই দেখা উচিত এবং যার বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার নোটিসও রয়েছে। চোক্সীকে যাতে ভারতের হাতে তুলে দেওয়া হয়, সে কথাও বলছে ভারতীয় তদন্তকারী সংস্থাগুলি।

ভারতের দাবিকে আরও জোরালো করে তুলেছে অ্যান্টিগা। তারাও চোক্সীকে ভারতের হাতে তুলে দেওয়ার জন্য ডোমিনিকার কাছে আবেদন করেছে। অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউনি সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, চোক্সীকে আর কখনই সে দেশে ঢুকতে দেওয়া হবে না। অ্যান্টিগা-বার্বুদার পুলিশ প্রধান অ্যাটলি রডনি জানিয়ে দিয়েছেন, চোক্সীকে অপহরণ করা হয়নি। এ ব্যাপারে কোনও প্রমাণ মেলেনি বলেই মত রডনির

Advertisement

আরও পড়ুন

Advertisement